৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৩শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

‘ইনু সেনাবাহিনীর মধ্যে বিপ্লবী সংস্থা তৈরি করেছিলেন’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সরকারকে উতখাত করতে ততকালীন সময়ে বর্তমান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সেনাবাহিনীর মধ্যে গোপনে ‘বিপ্লবী সৈনিক সংস্থা’ তৈরি করেছিলেন। তিনি বলেন, ইনুরা বাংলাদেশের নেতৃত্ব নেয়ার জন্য এ কাজ করেছিলেন। একই সঙ্গে গণবিরোধী সশস্ত্র বিপ্লব করে সরকার উৎখাত করতে চেয়েছিলেন।
রোববার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স রুমে ‘৭ নভেম্বর দুনিয়া কাঁপানো গণসিপাহী অভ্যূত্থান ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বিপ্লব নয়, বিএনপি গণতান্ত্রিক আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে এমন মন্তব্য করে ফখরুল বলেন, আন্দোলনের মাধ্যমেই বর্তমান অগণতান্ত্রিক সরকারকে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে।
জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়া সম্পর্কে সম্প্রতি তথ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, “ যেসব আওয়ামী লীগ ও জাসদের নেতারা শেখ মুজিবুর রহমানকে উৎখাত করার ষড়যন্ত্র করেছিলেন তারাই এখন দেশ চালাচ্ছে। হতাযজ্ঞ চালাচ্ছে।
জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে এতে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া