adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসির রিপোর্ট – আল আমিনের বোলিং অ্যাকশন বৈধ

এনামুল হক বিজয়ের সঙ্গে আল আমিন- ফাইল ছবি আল আমিনের বোলিং অ্যাকশন বৈধনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের পেসার আল আমিনের বোলিং অ্যাকশন ত্র“টিমুক্ত, তিনি সব ধরনের ক্রিকেট খেলতে পারবেন। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। আইসিসির পক্ষ থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতেও জানানো হয়েছে এ তথ্যটি।
বিসিবির মিডিয়া ম্যানেজার বলেন, বুধবার আল আমিনের বোলিং অ্যাকশান পরীক্ষার রিপোর্ট পেয়েছি আমরা। আইসিসি জানিয়েছে তার বোলিংয়ে কোনো সমস্যা নেই।
সেপ্টেম্বরে সেন্ট ভিনসেন্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট চলাকালে আল আমিনের বোলিং সন্দেহজনক অভিযোগে রিপোর্ট জমা দেন দুই অনফিল্ড আম্পায়ার। এরপর অক্টোবরে বোলিং অ্যাকশন পরীক্ষার জন্য তাকে পাঠানো হয় ভারতের চেন্নাইতে। আইসিসির তত্ত্বাবধানে তার বোলিং পরীক্ষা করে দেখা হয়।
২০ অক্টোবর চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয়ে আল আমিনের বোলিং অ্যাকশন পরীক্ষার রিপোর্টগুলো ব্শে পর্যালোচনা এবং পরীক্ষা-নীরিক্ষা করে দেখা হয়। সেখানে দেখা যায়, আইসিসির নিয়মানুযায়ী আল আমিনের কনুই বাঁকানোর মাত্রা ১৫ ডিগ্রির চেয়েও কম। যা কোনভাবেই অবৈধ বোলিং অ্যাকশনের মধ্যে পড়ে না। সুতরাং, আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করার জন্য তিনি পুরোপুরি ক্লিয়ার।
ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের দু’জন বোলারের অ্যাকশন সন্দেহজনক বলে রিপোর্ট প্রদান করা হয়। যেখানে ছিলো সোহাগ গাজীর নামও। ইংল্যান্ডের কার্ডিফে অনুষ্ঠিত পরীক্ষায় সোহাগ গাজীর বোলিং অবৈধ বলে প্রমানিত হয় এবং আইসিসি না শোধরানো পর্যন্ত সোহাগ গাজীকে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া