adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পানির নিচের রেসিং কার

under water racing car 1 পানির নিচের রেসিং কারআন্তর্জাতিক ডেস্ক : জেমস বন্ডের ছায়াছবি থেকে অনুপ্রাণিত হয়ে পানির নিচের রেসিংকার বাজারে এনেছে হ্যামাশার স্ক্লেমার প্রতিষ্ঠান। স্থলভাগে তো বটেই, পানির নিচের মাটি ছুঁয়েও এটি রীতিমতো ঘণ্টায় ১২১ কিলোমিটার বেগে ছুটে যেতে পারবে। 
পানির সান্দ্রতা বাধা অতিক্রম করে কী করে এমন গতিবেগ অর্জন করবে গাড়িটি তা ভেবে নিশ্চয়ই অবাক হচ্ছেন। আমরা ভুলে থাকি যে বাতাস আমাদের চারপাশ থেকে প্রবল চাপের মধ্যে রেখেছে। এই চাপ তুচ্ছ করে যদি স্থলভাগে রেসিং কার সবেগে ছুটতে পারে, তো মানুষের বুদ্ধিমত্তার কাছে জলের নিচ কেন আর বাধা হয়ে থাকবে?

under water racing car 2 পানির নিচের রেসিং কারএ গাড়ি কোন বর্জ্য সৃষ্টি করে না। কারণ এটি জৈবজ্বালানী চালিত নয়, বরং বিদ্যুত চালিত। ইঞ্জিন হিসেবে রয়েছে ৫৪ কিলোওয়াট ১৬০ নিউটনমিটারের তড়িচ্চালিত মোটর। বেগ দান করতে চাকা ছাড়াও এতে রয়েছে দুটো প্রপেলার যেগুলো ঘূর্ণন সৃষ্টি করে গাড়ির সমভরের পানি পেছনে ঠেলে দিতে পারে। এটাকে নৌকোর মতো করেও চালানো যায়। যে বন্ড ছায়াছবির under water racing car 3 পানির নিচের রেসিং কারকথা বলা হলো, তার নাম দ্য স্পাই হু লাভস মি। ছবিটিতে জেমস বন্ডের ভূমিকায় অভিনয় করেছিলেন জনপ্রিয়তম বন্ড রজার মুর। ছবিটি ১৯৭৭ সালে মুক্তি পেয়েছিল।
মাত্র বিশ লাখ মার্কিন ডলার ট্যাঁকে থাকলেই এ গাড়িটি নিজের করে নেয়া যাবে।

bong under water car পানির নিচের রেসিং কার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া