৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৩শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

নিজামীর রায় নিয়ে মন্তব্য নেই ফকরুলের – রায়কে সম্মান জানাতে বললেন মাহবুব

নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রায় নিয়ে বিএনপির মূল্যায়ন জানতে সাংবাদিকরা অপেক্ষা করলেও তাদের এড়িয়ে যান দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান আদালতের এই রায়কে শ্রদ্ধার সঙ্গে মেনে নেয়া উচিত বলে মনে করেন।
বুধবার দুপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতের আমির মতিউর রহমান নিজামীকে মৃত্যুদণ্ড দেন। এর আগে জোটের অন্যতম শরিক জামায়াতের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে ট্রাইব্যুনালের রায় নিয়ে প্রতিক্রিয়া জানায়নি বিএনপি।
নিজামীর রায় ঘোষণার পর জাতীয় প্রেস ক্লাবে একটি আলোচনা সভা শেষে উপস্থিত সাংবাদিকরা সেমিনার কক্ষের বাইরে মির্জা ফখরুলের প্রতিক্রিয়া জানার জন্য অপেক্ষা করেন। কিন্তু তিনি কিছু না বলে পাশ কাটিয়ে চলে যান। এর আগে অনুষ্ঠানে বক্তব্যের আগে সাংবাদিকদের পক্ষ রায় নিয়ে দলের মূল্যায়ন জানতে চিরকুট পাঠালেও তিনি বিষয়টি এড়িয়ে যান। লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান রায় নিয়ে বলেন, দীর্ঘ দিন ধরে একটি অনেকগুলো অভিযোগে বিচার চলছে। সবশেষ আদালত রায় দিয়েছে। আমি মনে করি শ্রদ্ধার সঙ্গে এ রায় মেনে নেয়া উচিত।
ট্রাইব্যুনাল নিয়ে বিএনপি ও জামায়াতের প্রশ্ন ছিল, তাই রায়ে বিএনপির মূল্যায়ন কী- জানতে চাইলে তিনি বলেন, আদালতের রায়ের ব্যাপারে কোনো মন্তব্য করার অবকাশ নেই। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, দলের বক্তব্য নয়, আমি ব্যক্তিগতভাবে মনে করি সরকার ভিন্নমত দমনে বিভিন্ন পন্থা অবলম্বন করেছে। এটা তারই অংশ।
আর দলটির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের জানিয়েছেন, বিএনপি অতীতে এইসব বিষয়ে আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া জানায়নি। এবারও দেবে না। যারা দিয়েছে সেটা তাদের  ব্যক্তিগত বিষয়।
সবশেষ জামায়াতের ‘গুরু’ হিসেবে পরিচিত গোলাম আযমের মৃত্যু নিয়েও নীরব ছিলো বিএনপি। ‘বিতর্ক এড়াতে’ তারা গোলাম আযমের জানাজায়ও অংশ নেয়নি।  

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া