৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৩শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পশ্চিমবঙ্গে অবস্থান করছে ১৮০ বাংলাদেশি জঙ্গি!

 পশ্চিমবঙ্গে একটি জঙ্গি আস্তানার সন্ধানে পুলিশডেস্ক রিপোর্ট : বাংলাদেশ থেকে সেনা ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের তাড়া খেয়ে সীমান্ত পার হয়ে গত কয়েক মাসে শতাধিক বাংলাদেশি জঙ্গি পশ্চিমবঙ্গে গা ঢাকা দিয়েছে। যারা কেউ মাদ্রাসার শিক্ষক, কেউ বা ব্যাবসায়ি সেজে জেহাদি-জঙ্গি মডিউলের কাজ চালাচ্ছে। সার্ভে করে জানা গেছে পশ্চিমবঙ্গে এমন বাংলাদেশি জঙ্গির সংখ্যা ১৮০।
বর্ধমান বিস্ফোরণ কাণ্ডের প্রাথমিক তদন্তে পশ্চিমবঙ্গে জেহাদি-জঙ্গিদের কমপক্ষে ৫৮ টি মডিউল হদিস পেয়ে প্রাথমিক তদন্ত শেষে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে জমা দেওয়া রিপোর্ট থেকে এমন তথ্য পাওয়া গেছে। রিপোর্টের প্রতিলিপি জমা পড়েছে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দভালের কাছে।
রিপোর্টে বলা হয়েছে, বাংলাদেশি জঙ্গিদের আশ্রয়, পরিচয়পত্র এবং পাসপোর্ট তৈরি করিয়ে দেওয়ার কাজে সাহায্য করছে এ রাজ্যের সিমি-আই এম’এর সিলিপার সেল।
জঙ্গিদের নতুন ঘাঁটি হয়ে ওঠা পশ্চিমবঙ্গের এই ভয়াবহ পরিস্থিতি সংক্রান্ত বার্তা দিতেই সোমবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দভাল, ন্যাশন্যাল সিকিউরিটি গার্ডের প্রধান জয়ন্ত নারায়ণ চৌধুরী এবং ইন্টেলিজেন্স ব্যুরোর ডিরেক্টর সইয়দ আসিফ ইব্রাহিম রাজ্যে আসছেন। সূত্রের খবর, খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ড যে কোন ভাবেই তুচ্ছ ঘটনা নয়, এবং তা যে দুই দেশের শান্তি, শৃঙ্খলা, সৌহার্দ্য সম্প্রিতি বিনষ্ট করার বৃহত্তর ষড়যন্ত্র সেই চিত্রটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা তাঁর প্রসাশনের সামনে তুলে ধরতেই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই তিন বিশেষ দূত।
জাতীয় নিরাপত্তার সঙ্গে সম্পর্কিত কেন্দ্রের এহেন এই তিন কর্তার রাজ্য সফর ঘিরে তাই প্রশাসনিক মহলে বিস্তর আলোড়ন শুরু হয়েছে।

 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া