adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রস্তুত থাকুন, সময় মতো কর্মসূচি : খালেদা

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আমরা সরকারকে ১০ মাস সময় দিয়েছি। ভেবেছিলাম সরকার আলোচনার মাধ্যমে নতুন করে নির্বাচন দেবে। কিন্তু সরকার তা দেয়নি। আমরা গণসংযোগ করছি। তারপরে সময় মতো কর্মসূচি দেব। আপনারা প্রস্তুত থাকুন।
রাজশাহী বিভাগের বিভিন্ন পৌরসভার বিএনপি সমর্থিত মেয়র, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যানদের নিয়ে বৈঠকে সোমবার রাতে বেগম খালেদা জিয়া তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এসব কথা বলেন।
খালেদা বলেন, যে সরকারের আইন শৃঙ্খলা বাহিনী নির্বিচারে মানুষকে হত্যা করে তারা পাক আর্মি ও এরশাদের চেয়েও খারাপ। র‌্যাবের সমালোচনা করে তিনি বলেন, র‌্যাব ফ্রি স্টাইলে মানুষকে ধরে নিয়ে যাচ্ছে, গুম করছে এবং খুন করছে। অবৈধ সরকার এর দায় এড়াতে পারবে না। একদিন এর বিচার হবে।
সরকারকে সম্পূর্ণ ব্যর্থ দাবি করে খালেদা বলেন, সরকার বেহায়া, মিথ্যাচারী, খুনী ও অত্যাচারী। তাই এতো ব্যর্থতার পরেও তারা পদত্যাগ করছে না। বিনা ভোটে ক্ষমতায় এসে যতদিন পারে ততদিন ক্ষমতায় থাকতে চায়। অতীতে কেউ এমন পারেননি। এই সরকারও পারবে না।
রাজশাহী বিভাগের বিভিন্ন পৌরসভার বিএনপি সমর্থিত মেয়র, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যানদের উদ্দেশ করে খালেদা বলেন, আপনারা জনগণের ভোটে নির্বাচিত আর ক্ষমতাসীনরা অনির্বাচিত। সে কারণেই দেশের প্রতি তাদের এতো উদাসীনতা। লুটপাট আর চাঁদাবাজিতেই তারা ব্যস্ত।
শিগগিরই বিএনপির ভব্যিষ্যত পরিকল্পনা জানানো হবে বলে বিএনপির চেয়ারপারসন বলেন, বিএনপি ক্ষমতায় আসলে আপনাদের দায়িত্ব দেয়া হবে। এলাকার উন্নয়নে আপনাদের অংশ নিশ্চিত করা হবে।
খালেদা বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য নয়, গণতন্ত্র, সুশাসন এবং ন্যায় বিচার ফিরিয়ে আনার লক্ষ্যে আন্দোলন করছে। সময় মতো আন্দোলনের মধ্যমে নির্লজ্জ সরকারকে হটানো হবে। বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু, ফজলুর রহমান পটল, যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু, সালাউদ্দিন আহমেদ, রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার এ সময় উপস্থিত ছিলেন।
বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু, ফজলুর রহমান পটল, যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু, সালাউদ্দিন আহমেদ, রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার এ সময় উপস্থিত ছিলেন। – 
এর আগে খালেদা জিয়া চট্টগ্রাম বিভাগের বিএনপি সমর্থিত জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া