১৪ই নভেম্বর, ২০১৯ ইং | ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মেসির গোল মিস হওয়ায় আফসোস করেছিলেন নির্মলেন্দু গুণ

Nirmolendu_Gun20110621164647রিকু আমির : গত শনিবার ব্রাজিল বনাম আর্জেন্টিনা মধ্যকার খেলায় মেসি গোল দিতে না পারায় আফসোস করেছিলেন প্রেম ও দ্রোহের কবি নির্মলেন্দু গুণ।
কবির প্রতিষ্ঠিত কাশবন বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ কিশোর সরকার এ তথ্য জানান। ল্যাব এইড হাসপাতালে সোমবার দুপুরে তার সঙ্গে কথা হয়। কাশবন বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয় অবস্থিত কবির গ্রামের বাড়ি নেত্রকোণার বারহাট্টা উপজেলার কাশবন গ্রামে।
রোববার দুপুর ২টার দিকে ল্যাব এইড হাসপাতালে কবির সঙ্গে কথা হয় জানিয়ে নারায়ণ বলেন, কথাবার্তা শুনে মনে হয়নি তিনি জটিলরোগাক্রান্ত। অসুস্থতা নিয়ে তিনি কোনো কথা না বলে উল্টো কৌতুকপূর্ণ কথাই বলেছেন অনবরত। মেসি গোল দিতে না পারায় বেশ আফসোস করেছেন। এটি তিনি মানতেই পারেননি।
 নির্মলেন্দু গুণ খুবই ক্রীড়ামুদে জানিয়ে হাস্যোজ্জ্বল চেহারায় তিনি বলেন, দাদা (নির্মলেন্দু গুণ) ক্রিকেট এবং ফুটবল খুবই পছন্দ করেন। খুবই সহজ-সরলভাবে চমৎকার বিশ্লেষণ করার মতো দক্ষতা তার আছে। গেল ফুটবল বিশ্বকাপে তিনি জার্মানিকে সমর্থন দিয়েছিলেন। যদিও আগে ছিলেন ব্রাজিলের।
কাশবন বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয় প্রসঙ্গে প্রধান শিক্ষক বলেন, দাদার অনেক স্বপ্ন এটিকে নিয়ে। তিনি চান প্রতিষ্ঠানটি গড়া হবে শান্তি নিকেতনের আদলে। দাদা প্রায়ই বলেন, তিনি শব্দের কবিতা লেখা বাদ দিয়ে দৃশ্যের কবিতা লিখবেন।
প্রধান শিক্ষক ভারাক্রান্ত মন নিয়ে বলেন, সবাইকে বলবেন দাদার জন্য যেন আর্শীবাদ করে। এই মূহুর্তে এখানে না আসলে বুঝতামই না দাদাকে সবাই এতো ভালবাসে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া