adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগ থেকেও বহিষ্কার লতিফ সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক : মন্ত্রিপরিষদ থেকে বহিস্কারের কয়েক ঘণ্টার মদ্যে আওয়ামী লীগ থেকের বহিষ্কার হলেন দলের প্রেসিডিয়াম সদস্য আবদুল লতিফ সিদ্দিকী। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের কার্যনির্বাহী কমিটির রুদ্ধদ্বার বৈঠকে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। বৈঠক সূত্র এ তথ্য জানা গেছে।
রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বৈঠকে বসার পরপরই সভাপতির বক্তৃতায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, লতিফ সিদ্দিকী মুসলমানদের মনে আঘাত দিয়ে বক্তব্য রেখেছেন। এই গর্হিত কাজের জন্য তাকে মন্ত্রিসভা থেকে বাদ দেয়া হয়েছে। আওয়ামী লীগ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতায় বিশ্বাসী, ধর্মহীনতায় নয়। হযরত মোহাম্মদ (সা.), হজ এবং তাবলিগ জামাত নিয়ে তিনি যে বক্তব্য দিয়েছেন তা গ্রহণযোগ্য নয়। শেখ হাসিনার সূচনা বক্তব্যের পরে বৈঠক শুরু হয়।
এদিকে রোববার আব্দুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রীসভা থেকে অপসারণ করার প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এরআগে প্রধানমন্ত্রীর সঙ্গে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় যোগ দিয়েছিলেন আব্দুল লতিফ সিদ্দিকী। সেখান থেকে টাঙ্গাইল সমিতির সভায় যোগ দিয়ে হজ ও প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয় সম্পর্কে বিরূপ মন্তব্য করেন যা ব্যাপকভাবে সমালোচিত হয়। এরই পরিপ্রেক্ষিতে মন্ত্রীত্ব হারাতে হয়েছে লতিফ সিদ্দিকীকে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া