১৩ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৯শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আদালত বদিকে পাঠালেন কারাগারে

বদিকে কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে (ছবি : মেহেদী জামান)নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের আলোচিত এমপি আব্দুর রহমান বদির ঠিকানা এখন জেলখানা। অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কক্সবাজার-৪ আসনের এই সংসদ সদস্যের জামিন নামঞ্জুর করেছেন আদালত।
রোববার ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন বদির জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে সকালে আদালতে সশরীরে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন বদি।
গত ১১ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন পান বদি। উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী রোববার সিএমএম আদালতে তিনি আত্মসমর্পণ করেন।
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গত ২১ আগস্ট সংসদ সদস্য বদি, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খানের বিরুদ্ধে মামলা করে দুদক।
 মামলার এজাহার সূত্রে জানা যায়, কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আসে দুদকে। বিষয়টি আমলে নিয়ে ১৩ জানুয়ারি অনুসন্ধান শুরু করে কমিশন। অনুসন্ধানকালে দুদকের নোটিশের ভিত্তিতে ২০ মার্চ কমিশনে সম্পদ বিবরণী জমা দেন তিনি।
সম্পদ বিবরণীতে তিনি ও তার পরিবারের সদস্যদের নিয়ে মোট ৫ কোটি ২০ লাখ ১৪ হাজার ৫৩৮ টাকার সম্পদের হিসাব দুদকে জমা দেন। কিন্তু তার আয়কর রিটার্ন পর্যালোচনা করে মোট ১৬ কোটি ৬ লাখ ৯৬ হাজার ২০৭ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের প্রমাণ পায় দুদক। যাতে তার গোপন করা সম্পদের পরিমাণ ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা।
 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া