adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাষাসৈনিক মতিনের শারীরিক অবস্থার অবনতি

ভাষাসৈনিক আব্দুল মতিননিজস্ব প্রতিবেদক : শারীরিক অবস্থার ভীষণ অবনতি হয়েছে ভাষাসৈনিক আব্দুল মতিনের। এর আগে মস্তিষ্কে সফল অস্ত্রোপচারের পর কিছুটা উন্নতি হলেও, গত তিনদিন ধরে তার অবস্থা অবনতির দিকে।
বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিতসাধীন রয়েছেন।
গত তিনদিন ধরে তার শ্বাসকষ্ট বেড়েছে। ফুসফুসে পানি জমেছে বলে চিকিতসকরা সনাক্ত করেছেন। সব ধরনের চেষ্টা করেও তার শ্বাসকষ্ট কমানো যাচ্ছে না।
ভাষাসৈনিক মতিনের গলায় নল ঢুকিয়ে পানি পরিষ্কারের জন্য অস্ত্রোপচারের প্রয়োজন। কিন্তু এটা ঝুঁকিপূর্ণ হওয়ায় এখনও অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিতে পারছেন না বিশেষজ্ঞ ডাক্তাররা। তবে অবস্থা বুঝে তারা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেবেন।
এর আগে গত ১৮ আগস্ট মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে নেওয়া হয়। ২০ আগস্ট অস্ত্রোপচারের মাধ্যমে মস্তিষ্কের জমাটবাঁধা রক্ত অপসারণ করা হয়। তখন থেকে তার অবস্থা অপরিবর্তিত ছিল। 
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে ভাষাসৈনিক মতিনের পাশে রয়েছেন তার সহধর্মিণী গুলবদন নেসা। তার চিকিতসার সব ব্যয় সরকার বহন করছে। 
৮৮ বছরের এ ভাষাসৈনিক ডায়াবেটিস, রিকারেন্স হার্নিয়া ও প্রস্টেট গ্ল্যান্ডসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া