adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কর্নেল অলি বললেন- মন্ত্রী হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেয়ায় দুদকে আসতে হলো

নিজস্ব প্রতিবেদক : বর্তমান মন্ত্রিসভার প্রস্তাব ফিরিয়ে দেয়ায় আমাকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আসতে হয়েছে বলে মন্তব্য করেছেন ২০ দলের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ।
রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে তার সম্পদ বিবরণী দাখিলের পর উপস্থিত সাংবাদিকদের কাছে তিনি একথা বলেন।
দুদক হয়রানি করার জন্য আপনার বিরুদ্ধে এ পদক্ষেপ নিয়েছে কি না, জানতে চাইলে অলি আহমেদ বলেন, এটা আমি বলতে পারছি না। আল্লাহর হুকুম হয়েছে, তাই দুদক আমাকে ডেকেছে। মন্ত্রিসভার প্রস্তাব ফিরিয়ে দেয়ার জন্যই হয়তো আমাকে দুদকে আসতে হয়েছে।
কর্নেল অলি বলেন, ১৯৯৬ সালে আমার বিরুদ্ধে কেউ দুদকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করেছিল। সেই ধারাবাহিকতায় আমাকে সম্পদ বিবরণীর নোটিশ করা হয়। দেশের একজন সুনাগরিক হিসেবে সম্পদ বিবরণী দাখিল করতে দুদকে এসেছি।
কি পরিমাণ দৃশ্যমান সম্পদ আছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অলি আহমেদ বলেন, আমি প্রতিবছর জাতীয় রাজস্ব বোর্ডে আমার সম্পদ বিবরণী দাখিল করি। যদি আমার সম্পদ বিবরণীতে গড়মিল থাকত তাহলে তারা আমাকে অবশ্যই নোটিশ পাঠাত। আত্মবিশ্বাসের সঙ্গে ২০ দলের এই নেতা বলেন, আমি কোনো দুর্নীতির সঙ্গে জড়িত নই এবং আমার কোনো অবৈধ সম্পত্তি নেই। হারাম রোজগারে আমি বিশ্বাস করি না। এটা একটি সম্পূর্ণ রাজনৈতিক ইস্যু। আমিই প্রথম ব্যক্তি যে দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছে।
দুদক সূত্র জানায়, এলডিপি নেতা কর্নেল (অব.) অলি আহমেদের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাকে এ নোটিশ করা হয়েছিল। নোটিশে অলি এবং তার ওপর নির্ভরশীল ব্যক্তি বা ব্যক্তিবর্গের নামে-বেনামে, স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে। চলতি মাসের মাঝামাঝি সময়ে দুদকের উপ-পরিাচলক গোলাম ফারুক সম্পদ বিবরণী দাখিলের এ নোটিশ করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া