adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সাবধান হাসিনা – ভয় দেখাবেন না আমরা গ্রেফতারে ভয় পাই না’

khaleda {focus_keyword} ভয় দেখাবেন না, আমি জেল ভয় পাই না khaleda2নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, গ্রেফতারের ভয় পাই না। সাবধান শেখ হাসিনা আমাদের গ্রেফতারের ভয় দেখাবেন না। ফখরুদ্দিন মইনুদ্দিন আমাকে ভয় দেখিয়েছিল। আমি দেশ ছেড়ে যায়নি। হাসিনা গিয়েছিল দেশ ছেড়ে। এখন তিনি বড় বড় কথা বলেন। গ্রেফতারের ভয় দেখান। আওয়ামী লীগের সঙ্গে কিছু দল জুটেছে, নৌকায় চড়ে নির্বাচন পাড়ি দিয়েছে। এখন তারা মিথ্যা কথা বলে আর লাফায়। ওয়ান-এলেভেনের সময়ও আমাকে গ্রেফতারের ভয় দেখিয়ে দেশ ছাড়ার কথা বলা হয়েছিলো। কিন্তু আমি যাইনি। এখনো গ্রেফতারে ভয় পাই না।
বেগম জিয়া বলেন, দেশে কোনো নির্বাচিত সরকার নেই। এদের জনগণ ভোট দেয়নি। সংসদে এরা কি ভাবে আইন পাশ করে। এ হল আওয়ামী লীগ ও তাদের জোটেরা। তারা নিজেরাই সংবিধান লঙ্ঘন করে আর লম্বা লম্বা কথা বলে। দেশের পরি¯ি’তি ভাল নেই। প্রতিদিন খুন হচ্ছে। শহরের নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে ২০ দল আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বিএনপির ৩১০ জনকে হত্যা করা হয়েছে। ৫৬ জনকে গুম করা হয়েছে। এ অবৈধ সরকার সংসদে একটার পর একটা আইন পাশ করছে। জাতীয় সম্প্রচারনীতিমালা করা হয়েছে, বেসরকারি টেলিভিশনগুলোকে দলীয় টেলিভিশনে পরিণত করতে।

বেগম জিয়া বলেন, বিচার বিভাগের স্বাধীনতা নেই। বিচারকরা স্বাধীনভাবে রায় দিতে পারে না। বিচারকদের ভয় দেখাতে, অপসারণের ভয় দেখাতে তারা সংসদে দুই তৃতীয়াংশের জোরে আইন পাশ করছে। এগুলো অবৈধ আইন, যা জনগণ কখনোই মানবে না। ওয়ান ইলেভেনের পর হাসিনার নামে বহু মামলা হয়েছিল। বিএনপির নেতার কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছিল। হাসিনা তাদের মামলাগুলো তুলে নিয়েছে।
তিনি বলেন, দেশ খুন গুম কি চলতেই থাকবে ? আমরা প্রস্তুত। জনগণকে প্রস্তুত হতে হবে। জনগণের ভোটবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থেকে নতুন নতুন আইন পাশ করে সরকার নিজেই আইন লঙ্ঘন করছে বলেও মন্তব্য করেন বিএনপি চেয়ারপারসন। তিনি উপ¯ি’ত জনসাধারণকে প্রশ্ন করে বলেন, ‘দেশে কি কোনো বৈধ সরকার আছে? উপস্থিত জনতা জবাবে চিতকার করে বলেন ‘না’। বেগম জিয়া ফের প্রশ্ন করে বলেন, ‘এই সরকার কি ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে? আপনারা কি ভোট দিয়েছিলেন? জনতা সমস্বরে বলেন, ‘না’।
এরপর বেগম জিয়া বলেন, ‘এরপরও এই সরকার জাতীয় সংসদে একটার পর একটা আইন পাস করে যাচ্ছে। সংবিধান সংশোধন করছে। এভাবে সরকার নিজেই সরকার সংবিধান ও আইন লঙ্ঘন করছে।’
পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল ইসলামের সভাপতিত্বে জনসভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিজেপি সভাপতি ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ,  মুফতি আমিনীর ছেলে আবুল হাসনাত আমিনীসহ ২০ দলীয় জোট ও স্থানীয় বিএনপি নেতারা বক্তব্য রাখেন।
সরকার আরেকটি সাজানো নির্বাচন করতে চায় এজন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও জ্যেষ্ঠ সহসভাপতি তারেক রহমানের নামে মিথ্যা মামলা দিয়ে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। এমন মন্তব্য করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, একদলীয় বাকশাল কায়েম করতে একের পর এক সংবিধান পরিবর্তন করছে সরকার। জনগণের দ্বারা নির্বাচিত না হয়েও তারা জগদ্দল পাথরের ন্যায় জনগণের বুকের ওপর চেপে আছে। বন্দুকের নলের জোরে ক্ষমতায় টিকে আছে। আর আজীবন ক্ষমতায় থাকতে সংবিধান সংশোধন করে বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা অবৈধ সংসদের হাতে ফিরিয়ে দিয়েছে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে ফখরুল বলেন, জনগণের পকেটের টাকা নিয়ে রাষ্ট্রের অর্থ অপচয় করে ১৮০ জন প্রতিনিধি নিয়ে জাতিসংঘের ৬৯তম প্রতিনিধি সভায় যোগ দিয়েছেন। এটা অপচয় ছাড়া আর কিছুই নয়। আর এর মধ্যে নয় জন মন্ত্রী তাদের স্ত্রী ও আত্মীয় স্বজনও রয়েছেন। এমন কি একজন ভুয়া মুক্তিযোদ্ধা রয়েছেন। র‌্যাবের বিলুপ্ত দাবি করে তিনি বলেন, সম্প্রতি প্রত্রিকায় নারায়ণগঞ্জের ঘটনায় র‌্যাবের জিয়া আহসান জড়িত আছেন বলে নাম প্রকাশ করেছে। অবিলম্বে জিয়াকে বরখাস্ত করে শাস্তি দেওয়ার দাবি জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।
এর আগে বেলা সাড়ে ১১টায় গুলশানের তার বাসভবন থেকে গাড়িবহর নিয়ে রওনা হন তিনি। বিকাল সাড়ে ৩টায় ব্রাহ্মণবাড়িয়ার সার্কিট হাউজে পৌছেন। সেখানে মধ্যাহ্নভোজ ও বিশ্রাম শেষে জনসভাস্থলে উপস্থিত হন তিনি। জনসভা শেষে সড়কপথেই ঢাকায় ফিরবেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া