adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাশত সুন্দরী অভিনেত্রী সোফিয়া লরেন এর ৮০তম জম্মদিন

sophiaবিনোদন ডেস্ক : ট্রাঙ্ক বোঝাই স্মৃতি নিয়ে পাঠকদের কাছে এলেন ইতালিয়ান ছবির আইকন ও শাশ্বত সুন্দরী সোফিয়া লরেন। তার ৮০তম জন্মদিন ২০ সেপ্টেম্বর। এ উপলক্ষে প্রকাশিত হয়েছে ৩০০ পাতার স্মৃতিগ্রন্থ ‘ইয়েসটারডে, টুডে অ্যান্ড টুমরো- মাই লাইফ’। 
এতে বিশদভাবে উঠে এসেছে দু’বারের অস্কারজয়ী এই অভিনেত্রীর ছয় দশকের চলচ্চিত্র জীবন এবং ব্যক্তিজীবনের বিভিন্ন বাঁকের কথা। এ ছাড়া রয়েছে সোফিয়ার পুরনো স্থিরচিত্র, চিঠি এবং ক্যারি গ্র্যান্ট, ফ্রাঙ্ক সিনাত্রা, অড্রে হেপবার্ন ও রিচার্ড বার্টনকে লেখা তার চিরকুট। ‘অ্যা কাউন্টেস ফ্রম হংকং’ (১৯৬৭) ছবির দৃশ্যধারণের সময় শারীরিক সম্পর্ক স্থাপন থেকে মার্লন ব্রান্ডোকে তিনি কীভাবে বাধা দিয়েছিলেন, ‘দ্য প্রাইড অ্যান্ড দ্য প্যাশন’ ছবির sophia1কাজ করতে গিয়ে ক্যারি গ্র্যান্টের বিয়ের প্রস্তাব, আয়কর দিতে ব্যর্থ হওয়ায় ১৯৮২ সালে ইতালিতেই সোফিয়ার ১৭ দিন কারাভোগ করার মতো অনেক অজানা ঘটনা জানা যাবে বইটি পড়লে। 

বইটির শুরুতে রয়েছে বড়দিন উপলক্ষে দুই ছেলে ও চার নাতি-নাতনির জন্য সুইজারল্যান্ডে সোফিয়া লরেনের নৈশভোজ তৈরির গল্প। ইতালিতে বইটি প্রকাশ করেছে রিজ্জোলি। আমেরিকায় ডিসেম্বরে এটি বাজারে আনবে অ্যাটরিয়া বুকস। 
‘ইয়েসটারডে, টুডে অ্যান্ড টুমরো- মাই লাইফ’ নামটি রাখা হয়েছে ভিত্তোরিও ডি সিকা পরিচালিত তিন অংশের কমেডি ছবি থেকে। এতে তিনটি ভিন্ন চরিত্রে অভিনয় করেন সোফিয়া লরেন। ক্যারিয়ার যে এখনও শেষ হয়নি ‘টুমরো’ শব্দটির মাধ্যমে তিনি যেন সে বার্তাই দিলেন। তার সর্বশেষ ছবি জ্যঁ ককতো পরিচালিত ‘দ্য হিউম্যান ভয়েস’ মুক্তি পেয়েছে এ বছর। 
১৯৩৪ সালের ২০ সেপ্টেম্বর রোমে সোফিয়া লরেনের জন্ম। ক্যারিয়ারের প্রতিটি ক্ষেত্রে মাইলফলক গড়েছেন তিনি। শুধু তার ছবি প্রচার করে ইতালিতে চলছে একটি টিভি চ্যানেল। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া