২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

জাইকা বাংলাদেশের স্বাস্থ্যখাতে ১৪০ মিলিয়ন ডলার ঋণ দেবে

jaikaরিকু আমির : আন্তর্জাতিক দাতা সংস্থা জাইকা বাংলাদেশের স্বাস্থ্যখাতে ১৪০ মিলিয়ন ডলারের নতুন ঋণ প্রদানের লক্ষ্যে আগামী বছরের মার্চে নতুন চুক্তি করবে।
এই সহযোগিতা মা, শিশু ও নবজাতকের স্বাস্থ্য মান উন্নয়ন এবং বিভিন্ন সরকারি হাসপাতালে ইমেজিংসহ নানাবিধ পরীক্ষা-নিরীক্ষার প্রযুক্তিগত উন্নয়নে ব্যয় করা হবে। বুধবার জাইকার প্রধান প্রতিনিধি মিকিও হাতেইদা সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সাক্ষাৎ করতে এসে একথা জানান।
এসময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব এমএম নিয়াজউদ্দিনসহ মন্ত্রণালয় ও জাইকার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জাইকা প্রতিনিধি আগামীতে আরও উন্নয়নের লক্ষ্যে সাহায্য অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।
জাইকার একটি প্রতিনিধিদল দেশে নবজাতক, মা ও শিশু স্বাস্থ্যের উন্নয়নে ভবিষ্যতে কি কি উদ্যোগ নেওয়া যায় তা নিয়ে একটি মাঠ জরিপ চালাচ্ছে। তার ভিত্তিতে আগামী মার্চে নতুন চুক্তি স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা আছে। এটি হবে জাইকার দ্বিতীয় পর্যায়ের ঋণ চুক্তি। বর্তমানে দেশে বাস্তবায়নাধীন স্বাস্থ্য ও পুষ্টিখাত উন্নয়ন কর্মসূচিতে জাইকার ৪৭ মিলিয়ন ডলার সাহায্য রয়েছে।
বাংলাদেশের স্বাস্থ্যখাতের অগ্রগতিতে জাইকার সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী নতুন ছয়টি সরকারি মেডিকেল কলেজ স্থাপনে জাইকার সহযোগিতা কামনা করলে জাইকা প্রতিনিধি বিষয়টি বিবেচনার আশ্বাস দেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৪
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট   অক্টোবর »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া