২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সমুদ্রে কুকুরের গোসল

ছবি : সংগৃহীতআন্তর্জাতিক ডেস্ক : শরীরের রং তামাটে করতে নারীদের দেখা যায় গায়ে সানস্ক্রিন মেখে স্বল্প বসনা হয়ে সমুদ্র সৈকতে রৌদ্রস্নান করছেন। আবার কখনওবা দলবল বেঁধে নারী-পুরুষ হিমশীতল সমুদ্রের ঠান্ডা পানিতে ঝাঁপাঝাঁপি করে আনন্দে মেতে ওঠেন। 
তাই বলে কুকুর? অবিশ্বাস্য হলেও সত্যি ইতালির একটি সমুদ্র সৈকতে এ দৃশ্য এখন হরহামেশাই দেখা যাচ্ছে।  ইতালির রাজধানী রোমের কাছে বাও সমুদ্র সৈকতে মালিকের পাশাপাশি কুকুরের জন্যও সমুদ্র স্নানের সমান সুযোগ-সুবিধা রেখেছে সৈকত কর্তৃপক্ষ। 
‘এ সৈকত মূলত কুকুরদের জন্যই। আমরা মানুষরা এখানে তাদের অতিথি মাত্র।’ -বলছিলেন হোসে লুইস, যিনি তার প্রিয় কুকুর মোরেনাকে নিয়ে প্রতিদিন বাও সমুদ্র সৈকতে বেড়াতে আসেন। 
বাও সমুদ্র সৈকতই একমাত্র জায়গা যেখানে সৈকত কর্তৃপক্ষ কিছু নিয়ম নীতির অধীনে মালিকের সঙ্গে কুকুরদের সমুদ্র বিলাসের সুযোগ দিচ্ছে যা কিনা ইতালির আর কোনো সৈকতে নেই। 
ফলে সৌখিন মানুষেরা, যারা কুকুর পালন ও কুকুর নিয়ে সৈকতে বেড়াতে পছন্দ করেন, তাদের জন্য আদর্শ স্থান- বাও সমুদ্র সৈকত। 

বাও সৈকতে আসা হাজার হাজার মানুষের অভিব্যক্তি দেখে বোঝা যায় কুকুরের সমুদ্রস্নানের ব্যাপারে তারা কতটা আনন্দিত ও উচ্ছ্বসিত। 
রবার্তা, যিনি তার প্রিয় কুকুর মেলিসাকে নিয়ে প্রতিদিন এই সৈকতে আসেন। তার ভাষায়- ‘এটা চমতকার। আমার কুকুর মজা করছে এবং আমি আরাম করছি। এটা এক ঢিলে দুই পাখি মারা!’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া