adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মুনমুন সেন আসছেন-শেখ হাসিনাকে উপহার দিবেন বঙ্গবন্ধুর ২টি ছবি

শেখ হাসিনা ও মুনমুন সেন  ডেস্ক রিপোর্ট : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুষ্প্রাপ্য দুটি ছবি নিয়ে বাংলাদেশ আসছেন মুনমুন সেন। এ বছরের ডিসেম্বরে ঢাকায় এসে স্থিরচিত্র দুটি বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার হাতে তুলে দিতে চান তিনি। 
জানা গেছে, একটি ছবিতে নৌকার ছইয়ের ওপর গালে হাত রেখে আনমনে পদ্মা নদীর দিকে তাকিয়ে আছেন বঙ্গবন্ধু। অন্যটি এক জনসভায় দুহাত তুলে বক্তৃতা দেওয়ার সময় তোলা। 
কলকাতার বেদান্ত অ্যাপার্টমেন্ট বসে বাংলাদেশে আসার পরিকল্পনার কথা বলতে গিয়ে এসব তথ্য জানান কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের মেয়ে মুনমুন সেন। বাংলাদেশে মায়ের সঙ্গী হবেন দুই অভিনেত্রী রিয়া সেন ও রাইমা সেন। তারা নিজেদের ছবির কাজের সময়সূচি সেভাবেই সাজিয়েছেন। 
এদিকে মহানায়িকার মেয়ের সফরসূচির খবরে উচ্ছ্বসিত ও আবেগাপ্লুত পাবনার সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সদস্যরা। ২০০৯ সাল থেকে প্রতি বছর সুচিত্রা সেন চলচ্চিত্র উতসব আয়োজন করে আসছে সংগঠনটি। মুনমুন, রাইমা ও রিয়ার জন্য এবারের উতসব ডিসেম্বরে আয়োজন করা হতে পারে বলে আভাস দিয়েছেন পরিষদের সভাপতি এম সাইদুল হক চুন্নু ও সাধারণ সম্পাদক ডাঃ রামদুলাল ভৌমিক। তারা ঢাকায় এসে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সঙ্গে পাবনায় দখলমুক্ত হওয়া সুচিত্রা সেনের বাড়িতে সংগ্রহশালা তৈরির কাজ শুরু নিয়ে আলোচনা করবেন শিগগিরই। মায়ের সংগ্রহশালায় দেওয়ার জন্য তার অভিনীত ছবির পোস্টার, ব্যবহার্য সামগ্রীও সঙ্গে নিয়ে যাবেন মুনমুন। 
মায়ের বাড়ি জামাতের দখলমুক্ত করায় শেখ হাসিনাকে বিশেষ উপহার দেওয়ার পরিকল্পনা করছিলেন মুনমুন। সেই উপহার কী হতে পারে তা নিয়ে বেশ কিছুদিন ধরে ভাবছিলেন এই ৬৬ বছর বয়সী। অনেক খোঁজাখুঁজির পর তিনি জানতে পারলেন দিল্লির এক চিত্র সাংবাদিকের সংগ্রহে আছে বঙ্গবন্ধুর দুটি দুষ্প্রাপ্য ছবি। দেরি না করে সেগুলো কিনে ফেলেছেন মুনমুন। 
মুনমুন তার মেয়েদের নিয়ে ডিসেম্বরের কোনদিন আসবেন তা এখনও ঠিক হয়নি। জানা গেছে, লোকসভার শীতকালীন অধিবেশন শেষ হবে ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে। তারপরই বাংলাদেশে আসার সময়সূচি চূড়ান্ত করবেন বাঁকুড়ার সাংসদ মুনমুন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া