২৬শে আগস্ট, ২০১৯ ইং | ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

দারুণ জয় বাংলাদেশের

bcb 0056 {focus_keyword} ওয়েস্ট ইন্ডিজে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয় bcb 0056 e1408335644366নিজস্ব প্রতিবেদক : অনেক দিন পরে দারুণ একটি জয় পেলো বাংলাদেশ। হোক না সেটা প্রস্তুতি ম্যাচ। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ তো। তামিম ইকবাল আর মাহমুদ উল্লাহর ব্যাটিং ঝলকানিতে মূলত এ সহজ জয়। 
ওয়েস্ট ইন্ডিজ সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে রোববার ৯৫ রানে জয় পেয়েছে সফরকারী টাইগাররা। নিজের মাঠে দীর্ঘদিন ব্যর্থ হলেও গ্রেনাডার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট জ্বলে উঠেছে। ফলে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ৩২২ রান সংগ্রহ করেন মুশফিকরা।
সফরে একমাত্র ওয়ানডে প্রস্তুতি ম্যাচে রোববার সন্ধ্যায় টসে জিতে ব্যাট করতে নেমে ওপেনার তামিম ইকবাল ৮৬ বলে ৯১ রানের ইনিংস খেলেন। এতে ছয় বাউন্ডারি ও ১২টি চারের মার রয়েছে তার। এছাড়া দলের তরুণ ওপেনার এনামুল হক বিজয় ২৪, শামসুর রহমান ৩২ ও অধিনায়ক মুশফিকুর রহিম নেন ৪৪ রান।
জাতীয় দলের আরেক অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ দ্বিতীয় সর্বোচ্চ ৭৮ রান সংগ্রহ করেন। তিন বাউন্ডারি ও সাতটি চারের ইনিংস সাজান রিয়াদ। এছাড়া নাসির হোসেন ২২ রানে অপরাজিত থাকেন।
বাংলাদেশের বিপক্ষে ৩২৩ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে স্বাগতিক তরুণরা নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করেন। গ্রেনাডার পক্ষে কিয়নে জর্জ সর্বোচ্চ ৬২ রান করেন। এছাড়া হেরন কাম্পবেল ২৩, আন্দ্রে ফ্লেচার ২৯, রোনাল্ড এটিয়েনে ৩১ রান করেন।
বল হাতে বাংলাদেশের পক্ষে মাশরাফি বিন মুর্তজা আট ওভারে ৪৪ রানে তিনটি উইকেট নেন। এছাড়া পেসার আল আমিন ও স্পিনার আব্দুর রাজ্জাক দুটি করে উইকেট শিকার
করেন। সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হবে ২০ আগস্ট।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া