২৮শে আগস্ট, ২০১৯ ইং | ১৩ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সংবাদপত্রের স্বাধীনতা সাংবাদিকদের নয় : ব্যারিস্টার মইনুল (ভিডিও)

vlcsnap-2014-08-08-04h59m37s128নিজস্ব প্রতিবেদক : তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন, সংবাদপত্রের স্বাধীনতা সাংবাদিকদের নয়, এটি জনগণের মতপ্রকাশের স্বাধীনতা। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন এদেশে বাকশাল কায়েম করে তখন সাংবাদিকেরা লাইন ধরে যোগ দিয়েছে। এর অর্থ এই নয়, তখন গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার রাতে বাংলাভিশন টেলিভিশনে ‘গণতন্ত্র এখন’ টকশোতে তিনি এ কথা বলেন। ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, আ’লীগের নেতৃত্বে মুক্তিযুদ্ধ করেছি, মুক্তিযুদ্ধের চেতনা গণতন্ত্র। আজকে সেই আ’লীগের নেতৃত্বে গণতন্ত্র ধ্বংস হচ্ছে। ক্যান্টনমেন্ট থেকে বিএনপি জন্ম এটি তো কোনো রাজনৈতিক দল নয়।
তিনি বলেন, জাতীয় নির্বাচন আ’লীগ-বিএনপি’র পরীক্ষা দেবার বিষয় নয়। নির্বাচন জনগণের ভোটের বিষয়। নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কি-না তা দেখার বিষয় নয়। কিন্তু আমি তো ভোট দিতে পারেনি। আমার ভোট ছাড়া কিভাবে সরকার হয় ?
https://www.youtube.com/watch?v=6aU51VOyyzk

মইনুল বলেন, আজকে গণতন্ত্রের কথা বলা হচ্ছে না, মুক্তিযুদ্ধের চেতনার কথা বলা হচ্ছে। আর মুক্তিযুদ্ধের চেতনাই হচ্ছে গণতন্ত্র। কিন্তু সেই গণতন্ত্রকে বার বার হত্যা করা হচ্ছে।
ব্যারিস্টার মইনুল হোসেন আরো বলেন, সরকার নিজে অসত্য সরকার। তারা আমাদেরকে সত্য কথা বলা শেখাচ্ছেন। এই সম্প্রচার নীতিমালা বাস্তবায়িত হবে না। আমাদের দেশে কোনো কমিশন স্বাধীনভাবে কাজ করতে পারে না। পার্লামেন্টে যে বিরোধী দল রয়েছে তা পোষা বিরোধী দল।

https://www.youtube.com/watch?v=w0UyzQlkbCQ

 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া