৩০শে আগস্ট, ২০১৯ ইং | ১৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

প্রধানমন্ত্রী নওয়াজ শরিফসহ পাকিস্তানের ৬৪ রাজনীতিককে আদালতের নোটিশ

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিআন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিসহ দেশটির ৬৪ রাজনীতিকের বিরুদ্ধে নোটিশ জারি করেছেন আদালত। রাজনীতিকদের বিদেশে গচ্চিত সম্পদ দেশে ফিরিয়ে আনতে দায়ের করা এক পিটিশনের প্রেেিত এ নোটিশ জারি করা হয়।
প্রধানমন্ত্রী ও সাবেক প্রেসিডেন্টসহ ৬৪ রাজনীতিক অন্তত তিন লাখ মার্কিন ডলার পাচারের মাধ্যমে বিদেশে স্থানান্তর করেছেন- এমন অভিযোগ এনে সম্প্রতি আইনজীবী জাবেদ ইকবাল জাফরির করা এক পিটিশনের প্রেেিত শুক্রবার লাহোর হাইকোর্ট এ নোটিশ দেন। 
আগামী ২৯ মে‘র মধ্যে নওয়াজ, জারদারির সঙ্গে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ ও তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খানসহ ৬২ রাজনীতিককে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে। একইসঙ্গে কেন্দ্রীয় সরকারকেও এ ব্যাপারে অবস্থান ব্যাখ্যা করতে বলা হয়েছে।
তবে এ বিষয়ে এখনও রাজনীতিকরা নিজেদের কোনো অ্যাফিডেভিট দেননি বলে জানান পিটিশন দায়েরকারী। তিনি বলেন, যদি রাজনীতিকদের এ অর্থ ফিরিয়ে আনা হয় তাহলে দেশের কোনো ঋণের প্রয়োজন হবে না।
পিটিশনে তিনি রাজনীতিকদের এ সম্পদ দেশে ফিরিয়ে আনতে নির্দেশ দেওয়ার আবেদন জানান। বিচারপতি খালিদ মাহমুদ খান পিটিশনের শুনানি ২৯ মে পর্যন্ত স্থগিত করেছেন এবং এর মধ্যে বিবাদীদের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া