২৪শে আগস্ট, ২০১৯ ইং | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

স্টেথিস্কোপ নেই- রড হাতে চিকিতসকরা

নিজস্ব প্রতিবেদক : হƒদয়ের স্পন্দন শোনার যন্ত্র স্টেথিস্কোপ ছেড়ে রড হাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বিভিন্ন গেটে অবস্থান নিয়েছেন হাসপাতালের শিানবীশ (ইন্টার্ন) চিকিতসকরা।
সকালের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হাসপাতালে তাণ্ডব চালানোর পর জবাবে শিানবীশ চিকিৎসকদের এ কাণ্ড। এতে প্রচণ্ড অসহায় হয়ে পড়েছেন হাসপাতালে চিকিতসা সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।
হাসপাতালের প্রতিটি গেট তালাবন্ধ থাকায় রোগীর কোনো স্বজন তো হাসপাতালে ঢুকতে বা হাসপাতাল থেকে বের হতে পারছেন-ই না, মৃতদেহ নিয়েও বের হতে পারছেন না এক রোগীর স্বজন।
হাসপাতালের ভেতর মুমূর্ষু রোগী রেখে অনেক স্বজন আটকা পড়েছেন বাইরে। কোনোভাবেই তারা ভেতরে যেতে পারছেন না। আবার প্রয়োজনীয় ওষুধ বা খাবার কিনতে বাইরেও আসতে পারছেন না অনেক রোগীর স্বজনরা।
বিকেল পৌনে ৪টার কিছু আগে মুমূর্ষু অবস্থায় হাসপাতালের মূল গেটের সামনে আনা হয় ওই হাসপাতালেরই এক কর্মচারীকে। তবে তাকেও ভেতরে ঢুকতে দেয়া হয়নি। পরে রোগীর স্বজনরা ওই গেটের তালা ভেঙে ভেতরে ঢুকতে পারলেও জরুরি বিভাগে ঢুকতে পারেননি তারা।
ঢামেকের ওই কর্মচারীর ছেলে পাপ্পু বলেন, ‘আমার মা হাসপাতালের স্টাফ। দুপুরে অসুস্থ হয়ে পড়ায় তাকে মিরপুর থেকে ঢামেক নিয়ে আসি। তবে সেখানে ঢুকতে না পারায় এখন মাকে মিটফোর্ডে নিয়ে যাচ্ছি। 
অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে হাসপাতালে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। আশপাশে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আতঙ্কে দোকানপাটও বন্ধ রেখেছেন দোকানীরা। হাসপাতালে সংঘর্ষ ও চিকিতসকদের অবস্থানের খবর সংগ্রহ করতে গেলে সেখানে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ক্যামেরা ভাঙচুর করেন শিানবীশ চিকিৎসকরা। অন্যদের ছবি তুলতে বাধা দিচ্ছেন তারা।
শেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক করতে ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমানের সভাকে তার সঙ্গে বৈঠকে বসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) আমজাদ আলী, স্বাচিপ নেতা ইকবাল আর্সেনালসহ আরো বেশ কজন।  

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া