adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজশাহী মেডেকেলে ১২ সাংবাদিককে পেটালো ইন্টার্নিরা

ডেস্ক রিপোর্ট : চিকিৎসকের অবহেলায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যুর হয়। এরপর রোগীর স্বজনদের সঙ্গে হাতাহাতি হয় চিকিৎসকদের। ওই খবর সংগ্রহের জন্য সাংবাদিকরা হাসপাতালে গেলে ইন্টার্ন চিকিৎসক তাদের মারধর ও ক্যামেরা ভাঙচুর করে।
রোববার রাত পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার সময় দায়িত্বে অবহেলার জন্য বোয়ালীয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাঈদুর রহমানকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে।
গুরুতর আহতরা হলেন- চ্যানেল২৪ এর ক্যামেরাপারসন রায়হানুল ইসলাম, রিপোর্টার আবরার শাহির, যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন রাসেল, মাছরাঙার মাসুদ, এটিএন নিউজের রুবেল, ইন্ডিপেন্ডেন্ট টিভির জাফর ইকবাল লিটন, দৈনিক সোনার দেশের সালাউদ্দিনসহ আরো অনেকেই।
জানা গেছে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে এক রোগীর মৃত্যুর পর তার স্বজনরা চিকিৎসকের অবহেলাকে দায়ী করে। বাকবিতণ্ডার একপর্যায়ে ডাক্তারকে চড় মারেন রোগীর এক আত্মীয়। পরে ওয়ার্ড এবং জরুরি বিভাগে চিকিৎসা বন্ধ করে দেয়া হয়। এ ঘবর সংগ্রহ করতে গেলে ইন্টার্ন ডাক্তাররা সাংবাদিকদের উপর চড়াও হয়।
এক পর্যায়ে লাঠি, রড ও হকি স্টিক দিয়ে সাংবাদিকদেরকে বেধরম পেটাতে থাকে ইন্টার্ন ডাক্তাররা। এতে গুরুতর আহত হন চ্যানেল২৪ এর ক্যামেরাপারসন রায়হানুল ইসলাম, যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন রাসেল, মাছরাঙার মাসুদ, এটিএন নিউজের রুবেলসহ ৫ জন। এদের মধ্যে রাসেলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।
এছাড়া এ ঘটনায় আরো বেশকিছু সাংবাদিক আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে চারটি ক্যামেরা। এদিকে এ ঘটনার পর রামেক হাসপাতালে অবস্থান নেয় সাংবাদিকরা। এসময় তারা ক্যামেরা ভাঙার তিপূরণ, বোয়ালীয় থানার ওসি ও ডিবির ওসি প্রত্যাহার এবং দোষীদের শাস্তি নিশ্চিত করার দাবি তুলেন।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান সদর আসনের সংসদ সদস্য ও রামেকের পরিচালক ফজলে হোসেন বাদশা, সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং পুলিশ সুপার মাহাবুবুর রহমান।
এসময় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা দোষীদের যথাযথ শাস্তি দেবেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেন। তিনি বলেন, ‘অপরাধী যেই হওক না কেন তাদের যথাযথ শাস্তি দেয়া হবে।’ সোমবার সকালেই এ বিষয়ে বৈঠক করা হবে বলেও তিনি জানান।  
পরে তাৎণিকভাবে দায়িত্বে অবহেলার জন্য বোয়ালীয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাঈদুর রহমানকে সাময়িক প্রত্যাহার করা হয়।
এর আগে গতকাল রোববার একুশে টেলিভিশনের অনুসন্ধানমূলক ‘একুশের চোখ’ অনুষ্ঠানের ক্যামেরাম্যানসহ ৬ সাংবাদিককে পিটায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের শিানবীশ চিকিৎসকরা। সেই সঙ্গে তাদের সঙ্গে থাকা ক্যামেরা, বুম ও মোবাইল ভাঙচুর করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া