২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা – চিকিতসক ধর্মঘটে শাস্তি

ছবি : মোহাম্মদ নাসিম / ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : কোনো হাসপাতালের চিকিতসকরা ধর্মঘট করলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, চিকিতসকদের ধর্মঘট আমি সমর্থন করি না এবং সরকারও তা সমর্থন করে না। সোমবার দুপুরে রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা সরঞ্জামাদি হস্তান্তর উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।
রোববার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের ওপর শিক্ষানবিস চিকিতসকদের (মেডিক্যাল ইন্টার্ন) হামলার ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে। যেসব চিকিৎসক এ ঘটনায় জড়িত, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।
রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ লাইনস হাসপাতালের পরিচালক আবু মুসা মোহাম্মদ ফখরুল ইসলাম খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্যপ্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান, আইজিপি হাসান মাহমুদ খন্দকার, র‌্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান, ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ প্রমুখ।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতীয় বাজেটে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বরাদ্দ বৃদ্ধিতে প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানানো হবে। তিনি বলেন, জনগণের কাছে আমরা যে প্রতিশ্র“তি দিয়েছি, তার জন্যই স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধি করতে হবে।
গত পাঁচ বছর বিএনপি-জামায়াতের সহিংসতার সমালোচনা করে মন্ত্রী বলেন, গত পাঁচ বছর বিএনপি-জামায়াত আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করেছে। এ সময় ১৭ জন পুলিশ সদস্য শহীদ হয়েছেন ও তিন হাজার সদস্য আহত হয়েছেন। তাদের আত্মাহুতি গণতন্ত্রের বিজয় এনে দিয়েছে। তাদের রক্ত বৃথা যায়নি।
তিনি বলেন, আগামী মাসে সাড়ে ছয় হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। ওই নিয়োগের সময় কেন্দ্রীয় হাসপাতালের শূন্যপদে চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। তিনি আরো বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যে চিকিৎসকরা ডেপুটেশনে আছেন, তাদের ফিরিয়ে আনা হবে।
অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক আবু মুসা মোহাম্মদ ফখরুল ইসলাম খানের কাছে ৫২ লাখ টাকার চিকিৎসা সরঞ্জামাদি হস্তান্তর করেন।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৪
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া