adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এটাই হোক শেষ অপহরণ

নিজস্ব প্রতিবেদক : স্বামী আবু বকরের সিদ্দিকের অপহরণের ঘটনাই শেষ অপহরণ হোক বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলার) নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসান। শুক্রবার বিকেল ৫টায় ধানমণ্ডির নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।
রিজওয়ানা সিদ্দিক বলেন, ‘এর আগের অপহরণগুলোর যদি বিচার হতো তাহলে আজ আর আবু বকর সিদ্দিককে অপহƒত হতে হতো না। আমি আর কোনো মানুষের অপহরণ চাই না। এমনকি দুঃস্বপ্নেও নয়। কারণ আমি বুঝতে পেরেছি এর কি কষ্ট। 
এর আগে এবি সিদ্দিকী অপহরণের ঘটনার বর্ণনায় বলেন, ‘অপহরণের পর তিনঘণ্টার মতো সময় লেগেছে আমাকে আটককৃত স্থানে নিয়ে যেতে। যাওয়ার পথে কিছুটা ফেরির শব্দ টের পেয়েছিলাম। তবে আসার পথে তেমন কিছু আঁচ করতে পারিনি। পরে রাত সাড়ে ১০টার দিকে আমাকে মিরপুর আনসার ক্যাম্পের সামনে এনে ছেড়ে দেয়া হয়। তখনও চোখ বাঁধা। গত ৩৫ ঘণ্টায় আমার চোখ এক সেকেন্ডের জন্যও খোলা হয়নি। তারা আমাকে নামিয়ে দিয়ে ৩০০ টাকাও দেয় বাসায় যাওয়ার ভাড়া হিসেবে। পরণেই তারা হাওয়া হয়ে যায়।’
তিনি বলেন, ‘এরপর চোখ খুলে একটি ঠেলাগাড়িওয়ালাকে জিজ্ঞেস করি এটা কোন জায়গা? মিরপুর আনসার ক্যাম্প নিশ্চিত হয়ে রিকশা ডাকি। রিকশাওয়ালা ছেঁড়া জামাকাপড় দেখে নিতে অস্বস্তি করলেও আমি জোর করেই রিকশায় উঠি। এরপর কাজীপাড়া পর্যন্ত আসি। কাজীপাড়ার কাছাকাছি থেকে বাসায় যাওয়ার জন্য একটি সিএনজিতে ওঠি। কলাবাগান মাঠের কাছ থেকে পুলিশ আমাকে থানায় নিয়ে আসে।
তিনি আরো বলেন, ‘অপহƒত অবস্থায় অপহরণকারীরা আমাকে কোনো প্রকার মারধর করেনি। তবে পুরো সময় আমার চোখ বাঁধা ছিল। ফলে আমি কোথায় ছিলাম সে সম্পর্কে কিছুই জানতে পারিনি। এমনকি আমাকে কী উদ্দেশ্যে অপহরণ করা হয়েছে, সে সম্পর্কেও তারা কিছু বলেনি।
উল্লেখ্য, বুধবার বিকেল সোয়া ৩টায় আবু বকর সিদ্দিক তার প্রাইভেটকারে করে নারায়ণগঞ্জ থেকে ঢাকায় ফিরছিলেন। ফতুল্লার ভূইয়া ফিলিং স্টেশনের সামনে আসা মাত্র পেছন দিক থেকে একটি নীল রঙের হাইয়েসে মাইক্রোবাস দিয়ে তার গাড়িতে ধাক্কা দেয়া হয়। এ সময় গাড়ি থামিয়ে আবু বকর ও তার গাড়িচালক নেমে এলে ওই গাড়ি থেকে ৭ থেকে ৮ জন যুবক লাঠিসোটা ও অস্ত্রের মুখে তাকে তুলে নিয়ে যায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া