adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকার এসপিকে দুষলেন বারডেমের মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক : ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদের নেতৃত্বে বারডেমে ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক নাজমুন্নাহার।
তিনি বলেন, গত ১৩ তারিখে রাতে যে ঘটনা ঘটেছে সেটা অনাকাঙ্খিত। পুলিশ পরিচয়ে ভিতরে ঢুকে তারা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। এর জন্য দায়ি ঢাকা জেলার  অ্যাডিশনাল এসপি মাসুদ ও সাবেক এক মন্ত্রীর এপিএস বাবু।
তিনি আরও বলেন, আগামীকাল সকাল ১০টায় চিকিৎসকদের সঙ্গে বসা হবে। তিনি আশা প্রকাশ করে বলেন, আগামীকাল সকালের মধ্যেই এ সমস্যার সমাধান হবে।
অন্যদিকে, ভর্তিকৃত রোগীদের জোর পূর্বক ছুটি দিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বাংলামেইলের অনুসন্ধানে এরকম ছুটি দেয়ার সত্যতা পাওয়া যায়। চাঁদপুর থেকে আসা মোমিন আলী সরদার হƒদরোগ ও ডায়াবেটিকস জনিত কারণে ভর্তি হলেও তাকে ছুটির কাগজ ধরিয়ে দেয়া হয়েছে। তার ছেলে জিয়াউর রহমান বলেন, বাবার বেশ কিছু গুরুত্বপূর্ণ পরীা নিরীা করতে দেয়া হয়েছে যেগুলোর রিপোর্ট এখনো পাইনি আমরা। রিপোর্ট সম্বন্ধে জানতে চাইলে চিকিৎসকরা বলেছে, পরে এসে রিপোর্ট নিয়ে যাবেন।
এছাড়া ৮ তলার ৮০৯, ৮১২ নম্বর বেডের রুগীদেরও ছুটি দিতে দেখা গেছে। অন্যদিকে বারডেমের ভর্তি থাকা রোগীরা কর্মবিরতির কারণে ভোগান্তিতে পড়েছে। চিকিৎসা না পেয়ে অনেকেই হাসপাতাল ছাড়ছেন।
উল্লেখ্য, ১৩ তারিখ রাতে কয়েকজন চিকিত্সককে মারধর ও লাঞ্ছিত করার অভিযোগে আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে এই কর্মবিরতি শুরু হয়।
ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানিয়েছেন চিকিত্সকেরা। দাবি আদায় না হলে পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাবেন বলে হুমকি দিয়েছেন তারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া