adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মন্ত্রীর হুঁশিয়ারি ‘চাটুকার’ কর্মচারীদের

নিজস্ব প্রতিবেদক : সরকারি কর্মচারীদের চাটুকারিতা থেকে দূরে থাকার পরামর্শ দিয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী বলেছেন, সরকারের প্রচার তাদের কাজ নয়, তাদের কাজ সেবা দেয়া।
শনিবার রাজধানীর আগরগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ডেভেলপমেন্ট অব ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ ফেজ-৩ প্রকল্পের উপর আয়োজিত ওই কর্মশালায় লতিফ সিদ্দিকী বলেন, শেখ হাসিনার প্রচারের জন্য আওয়ামী লীগের কর্মী আছে। তারা জনগণের কাছে শেখ হাসিনার প্রচার করবে। আপনাদের (সরকারি কর্মচারী) এটা করার দরকার নাই।
‘ইনফো সরকার-৩: কী চাই’ শীর্ষক ওই কর্মশালার আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর। অনুষ্ঠানে আয়োজকদের দেয়া একটি কাগজ হাতে নিয়ে মন্ত্রী বলেন, এখানে লেখা আছে, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে…। উনি যোগ্য না অযোগ্য সেটা জনগণ বিচার করবে। আপনারা কর্মসূচি বাস্তবায়ন করুন। এজন্য আপনাদের সুযোগ-সুবিধা দেয়া হয়।
সুতরাং চাটুকাররা হুঁশিয়ার। চাপার জোরে, শব্দের কারুকার্যে, বিকট তাত্ত্বিক আলোচনা আনার দরকার নেই। সরল কাজ সরলভাবে করতে হবে।লতিফ সিদ্দিকী বলেন, আমরা ভোট ভিা করি আর ভোটের পর মানুষকে বাড়ির দারোয়ান দিয়ে তাড়িয়ে দেই। এখনতো পোশাকও বদলিয়েছি। রূপ পাল্টিয়েছি আর পোশাক পাল্টাবো না?
মুজিব কোর্টে দিয়ে প্রায়োগিক দিক হবে না। চায়নায় মাও সেতুংয়ের কোর্ট আর পরে না। তিনি বলেন, “আমার একই অঙ্গে বহুরূপ। কেউ কাজে ব্যাঘাত ঘটালে লাঠি তুলতে পিছপা হই না। আবার যারা সাহায্য করে তাদের মাথায় তুলে তাধিন তাধিন নাচি।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে কর্মশালায় আরো বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা কামাল উদ্দিন, বেসিস সভাপতি শামীম আহসান।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের পরিচালক ইকবাল মাহমুদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া