২৭শে আগস্ট, ২০১৯ ইং | ১২ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ময়নাতদন্তের প্রতিবেদন, বেধড়ক পিটুনিতে সাদের মৃত্যু

সায়াদ ইবনে মোমতাজ সাদ
ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা সায়াদ ইবনে মোমতাজ সাদ প্রহারের ফলে লিভার ফেটে ও মস্তিষ্কের রক্তক্ষরণে মারা গেছে বলে ময়নাতদন্ত প্রতিবেদনে জানানো হয়েছে।
সোমবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের ময়নাতদন্তকারী চিকিৎসক ডা. মামুন সাদের মৃত্যুর এ কারণ উল্লেখ করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সারোয়ারের কাছে প্রতিবেদন জমা দেন। 
বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ওসি গোলাম সারওয়ার।ওই প্রতিবেদনে বলা হয়, সাদকে লোহার রড ও লাঠি দিয়ে বেধড়ক পেটানো হয়। তার মাথার পেছনেও ছোট্ট আঘাত ছিল। বাম হাতের একটি জয়েন্ট ছেঁড়া অবস্থায় ছিল। বেদম প্রহার ও নির্যাতনের ফলে লিভার ফেটে গিয়ে ও মস্তিষ্কে অভ্যন্তরীণ ব্যাপক রক্তক্ষরণে মারা যায় সাদ।
এদিকে, সাদ হত্যাকারীদের সুষ্ঠু বিচারের লক্ষ্যে মঙ্গলবার রাত ৯টায় উপাচার্যের বাসভবনে আবাসন ও শৃঙ্খলা বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে। 
দুই ঘণ্টাব্যাপী সভা শেষে বাকৃবি ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. সুলতান উদ্দিন ভূঞা বলেন, সভায় কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার সকালে সিন্ডিকেটের জরুরি সভা ডাকা হয়েছে। সিন্ডিকেটের পরই এসব সিদ্ধান্ত সবাইকে জানানো হবে। 
এছাড়া ওই সভায় হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে গঠিত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে। ওই প্রতিবেদন অনুযায়ী যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে, বুধবার সকাল থেকেই সিন্ডিকেট সভার সিদ্ধান্ত জানার অপেক্ষায় থাকা আন্দোলনরত শিক্ষার্থীরা বিজয়৭১ এর পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করছেন।
গত ৩০ মার্চ ক্লাস ও পরীক্ষাকে কেন্দ্র করে মাৎস্যবিজ্ঞান অনুষদের স্নাতক শেষ বর্ষের ক্লাস প্রতিনিধি সায়াদ ইবনে মোমতাজ সাদকে বেদম মারধর করে তার সহপাঠী ও  ছাত্রলীগের নেতাকর্মীরা। পরদিন বেলা ১১ টারদিকে ময়মনসিংহ শহরের বেসরকারি ক্লিনিক ট্রমা সেন্টারে মারা যায় সাদ।পরে এ হত্যাকাণ্ডের প্রতিবাদে ও বিচার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে জড়িতদের বিচার ও ছাত্রত্ব বাতিলসহ ৪ দফা দাবিতে টানা আটদিন ধরে আন্দোলত অব্যাহত রয়েছে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৪
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া