১লা সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

চিকিতসকরা গ্রামে থাকলে গাড়ি ও পদন্নোতি পাবেন

নিজস্ব প্রতিবেদক : সরকারি চিকিৎসকদের গ্রামে থাকতে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, ডাক্তারদের ওপর আমি ক্ষ্যাপা নই। আমি চাই সবাই ঠিকমতো তার দায়িত্ব পালন করুক। তিন বছর গ্রামে থাকলে গাড়ি এবং পদন্নোতি দেয়া হবে।
শনিবার দুপুরে ঢাকা এলজিইডি মিলনাতায়নে পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি) আয়োজিত সাস্থ্য শিক্ষা বিষয়ক জাতীয় সংলাপে তিনি এ প্রণোদনার ঘোষণা দেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমার ওপর অনেক চাপ এসেছে। আমি কোনো চাপকেই পাত্তা দেই নাই। আমি চাপের মধ্যে কাজ করে মজা পাই। যত চাপই আসুক আমি ট্যাকেল করবো। দেশের মানুষকে ভালো রাখতে যা করা দরকার তাই করবো। নেত্রী আমার সাথে আছেন।
বাণিজ্যিক ভিত্তিতে মেডিকেল কলেজ চালুর বিষয়ে মন্ত্রী বলেন, ক্ষমতার পরিবর্তন হলেই মেডিকেল কলেজ খুলে ব্যবসা করবেন আর তা হতে দেয়া হবে না। ব্যবসা করার আরো অনেক কিছু আছে। খুব তাড়াতাড়ি সংসদে আইন পাস করা হবে। চাইলেই আর কেউ যত্রতত্র মেডিকেল কলেজ করতে পারবে না।
তিনি আরো বলেন, যারা চিকিৎসার নামে বাণিজ্য করেছেন তাদেরকে কঠোরভাবে নজরে রাখছি। যারা গত সরকারের সময় অতিরিক্ত মেশিন আমদানি করে সরকারের টাকা নষ্ট করেছে তাদের বিষয়ে কমিটি করা হয়েছে। কমিটি রিপোর্ট দিলে ব্যবস্থা গ্রহণ করা হবে। স্বাস্থ্যমন্ত্রী জানান, ডাক্তার এবং রোগীদের সুরক্ষায় আইন করা হচ্ছে। এ আইনে সবাইকে সমান অধিকার দেয়া হবে আর যাতে করে রোগী এবং ডাক্তারদের কেউ অপদস্থ না করতে পারে। হাসপাতালের সামনে স্থাপনা বসলে ওই হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দেন তিনি।
অনুষ্ঠানে প্যানেল আলোচক ছিলেন- বিএসএমএমইউ এর পরিচালক অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, বিএমএর সভাপতি অধ্যাপক মাহমুদ হাসান, বিএমডিসির প্রেসিডেন্ট এসএম আহমেদ আমিন, বিসিপিএস অ্যান্ড বিএমএর প্রেসিডেন্ট রশিদই মাহাবুব প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন  পিপিআরসির চেয়ারম্যান হোসেন জিল্লুর রহমান।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৪
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া