২৯শে আগস্ট, ২০১৯ ইং | ১৪ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বিশ্ববিদ্যালয় করার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা দেশের একটি ঐতিহ্যবাহী কলেজ ঢাকা কলেজ।  এ কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রুপ দিতে ঢাকা কলেজসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের ১৮ হাজার শিক্ষার্থী একাত্মতা প্রকাশ করে গণস্বাক্ষর কর্মসূচি পালন করছে।

কলেজ ক্যাম্পাসের বিভিন্ন বর্ষ ও বিভাগে উপ-কমিটির সমন্বয়ে গণস্বাক্ষর কর্মসূচি গত ২৫ ফেব্রুয়ারি শুরু হয়ে আজ বুধবার পর্যন্ত সেটা অব্যাহত রয়েছে। এই উপ-কমিটির শিক্ষার্থীরা জনমত তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আন্দোলনকারী ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক রেজওয়ানুল হক বাংলামেইলকে জানান, ‘আন্দোলনের অংশ হিসেবে ক্যাম্পাসে গণস্বাক্ষর কর্মসূচি পালন করছি। এই কর্মসূচিতে ব্যাপক সাড়া পাচ্ছি। ইতিমধ্যে প্রায় ১৮ হাজার শিক্ষার্থী এ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন এবং তারা আমাদের এই আন্দোলনে সর্বাত্মক সহযোগিতা করার অঙ্গীকার করেছেন।’

হুঁশিয়ারি বার্তা দিয়ে আন্দোলনের আরেক আহ্বায়ক জুবায়ের আহমেদ বলেন, ‘ইতিমধ্যে মাননীয় শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছি। আশা করি তিনি দাবির বিষয়টি নিয়ে ভেবে দেখবেন। তা না হলে ১১ মার্চ কলেজ ক্যাম্পাসের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হবে।’

উল্লেখ্য, ঢাকা কলেজকে বিশ্ববিদ্যালয় করার দাবিতে মঙ্গলবার কয়েক হাজার ছাত্র জাতীয় প্রেসক্লাবের সামনে মানবপ্রাচীর কর্মসূচি পালন করেন। এ দিন তারা শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন। এর আগে ২৫ ফেব্রুয়ারি কলেজ ক্যাম্পাসের সামনে মানবপ্রাচীর কর্মসূচি পালন করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া