adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হলের ব্যানারে ব্যবসায়ীদের আগুন

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেদখলে থাকা ‘শহীদ আজমল হোসেন’ হলের সামনে শিক্ষার্থীদের টানিয়ে দেয়া ব্যানার ১০ মিনিটের মধ্যেই ছিড়ে আগুন দিয়েছে এলাকার ব্যবসায়ীরা।
রোববার বেলা সাড়ে ১২ টার দিকে পুরনো ঢাকার পাটুয়াটুলিতে এ ঘটনা ঘটে।
এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেদখলে থাকা ‘শহীদ আজমল হোসেন’ হল উদ্ধারে ক্যাম্পাস থেকে বের হওয়া শিক্ষার্থীদের মিছিলটি বাংলাবাজারে পুলিশ আটকে দেয়।
এসময় শিক্ষার্থীরা পুলিশের ব্যারিকেডের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে আটজনের একটি প্রতিনিধি দল পুলিশের সঙ্গে গিয়ে হলের দেয়ালে ‘শহীদ আজমল হোসেন হল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়’ লেখা একটি ব্যানার টাঙিয়ে দেন।
পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসের দিকে রওনা হওয়ার দশ মিনিটের মধ্যে নিউ ক্রাউন মাকের্টের ব্যাবসায়ীরা ওই ব্যানার ছিঁড়ে তাতে আগুন দেয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, এসময় ব্যবসায়ীরা সেখানে পাল্টা বিক্ষোভ শুরু করে ‘আবাসিক এলাকায় হল চাই না’ বলে শ্লোগানও দেন।
তবে এসময় ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন। তবে এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে।জানা যায়, শহীদ আজমল হোসেন হলটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী ১৬ ও ১৭ নম্বর রমাকান্ত নন্দী লেনে অবস্থিত। এই হলের এক অংশে অবসরপ্রাপ্ত একটি পুলিশ পরিবার বাস করতেন। অপর একটি অংশে কয়েকটি সমিতির কার্যালয় খুলেছিলেন স্থানীয়রা। ১৯৯৬ সালে এর একাংশ দখল করেন স্থানীয় মোশারফ হোসেন খান।

এরপর ২০১১ সালের ফেব্রুয়ারিতে ‘বেগম রোকেয়া (শহীদ পরিবার)’ সাইনবোর্ড টানিয়ে ভবনটি দখল করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া