adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে জবি শিক্ষকদের সাক্ষাৎ

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির ১৪ সদস্যের প্রতিনিধি দল স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সাক্ষাৎ করেছে। এসময় তারা জগন্নাথের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার বিস্তারিত তুলে ধরেন ও প্রতিমন্ত্রীকে একটি স্মরকলিপি দেন। তখন প্রতিমন্ত্রী তাদের এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কার্যালয়ে তারা সাক্ষাৎ করেন।

সচিবালয় থেকে বেরিয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সরকার আলী আক্কাস বলেন, ‘মন্ত্রীর কাছে আমরা ২৩ ফেব্রুয়ারি শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনার পূর্ণ বিবরণ দিয়েছি এবং বেদখল হল উদ্ধারের বিষয়ে কথা বলি। আমাদের প্রধান দাবি ছিল, দায়ী পুলিশ কর্মকর্তাদের অবিলম্বে প্রত্যাহার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা। মন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন যে, খুব শিগগিরই তিনি আইজিপির সঙ্গে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা নেবেন।’

তিনি জানান, আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচি বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কর্মবিরতী অব্যাহত থাকবে। কিন্তু পরীক্ষা এ কর্মসূচির আওতামুক্ত থাকবে। তিনি আরো জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় অধিকার আদায় মঞ্চ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা হবে।

এর আগে বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাস থেকে তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে যাত্রা করেন শিক্ষক-কর্মচারীরা। সচিবালয়ের সামনে এসে তারা পুলিশের বাধার মুখে পড়েন। পরে পুলিশ ১৪ জনকে সচিবালয়ে ঢেঅকার অনুমতি দেয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া