adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেসক্লাবের সামনে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল উদ্ধারের দাবিতে এবং আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও কালোব্যাজ পরে আন্দোলনে একাত্মতা প্রকাশ করতে দুপুরে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে যোগ দেবেন বলে জানা গেছে।

এদিকে অবস্থান কর্মসূচি ঠেকাতে প্রেসক্লাবের সামনে অতিরিক্ত পুলিশ এবং জলকামান ও সাঁজোয়া যান মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে প্রেসক্লাবে দায়িত্বরত ধানমণ্ডি থানার এসআই সাইফুল বলেন, ‘প্রধানমন্ত্রী আজ সচিবালয়ে অফিস করবেন। তাই প্রেসক্লাবের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের কর্মসূচি পালন করতে দেয়া হবে না।’

তবে প্রধানমন্ত্রীর সচিবালয়ে অফিস করার অজুহাত দেখালেও অন্যান্য সংগঠনকে মানবন্ধন করতে বাধা দেয়া হচ্ছে না।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখলকৃত তিব্বত ও অন্যান্য হল উদ্ধার ও নতুন হল নির্মাণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে গত রোববার পৃথক কর্মসূচি ঘোষণা করে আন্দোলনরত শিক্ষার্থী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

ছাত্র সমাবেশে থেকে হল উদ্ধারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার নিন্দা জানিয়ে আন্দোলনে চলমান কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল এবং জাতীয় প্রেসক্লাব অভিমুখে পদযাত্রা, প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন আন্দোলনের সমন্বয়ক এফএম শরিফুল ইসলাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া