adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জবি শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান মন্ত্রীর

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল উদ্ধারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তিনি বলেন, ‘হলের জায়গা উদ্ধারের প্রক্রিয়া আইনের মাধ্যমে করতে হবে। সমাধান আইনের মাধ্যমে হবে। শিক্ষার্থীরা আন্দোলন করতে গিয়ে অন্য ধরেন পরিস্থিত যেন না হয় তা খেয়াল রাখতে হবে।’

এদিকে সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল উদ্ধারের দাবিতে এবং শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এ অবস্থান কর্মসূচি ঠেকাতে প্রেসক্লাবের সামনে অতিরিক্ত পুলিশ এবং জলকামান ও সাঁজোয়া যান মোতায়েন করা হয়।

সোমবার সচিবালয়ে শিক্ষামন্ত্রী বাংলামেইলকে বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ হাজার শিক্ষার্থী পড়াশোনা করছেন। তাদের জন্য হলের প্রয়োজন। তবে বেদখল জায়গা উদ্ধারে আমারা আইনী প্রক্রিয়ায় চেষ্টা চালাচ্ছি। তবে শুধু এই জায়গাগুলো পেলেই সমাধান হবে এমন নয়। আরো জায়গার প্রয়োজন। আমার চেষ্টা করছি সামগ্রিকভাবে সমাধান করতে।’

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখলকৃত তিব্বত ও অন্যান্য হল উদ্ধার ও নতুন হল নির্মাণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে গত রোববার পৃথক কর্মসূচি ঘোষণা করে আন্দোলনরত শিক্ষার্থী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া