adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোনো অভিযোগ নেই রাকিবের বাবার

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দণ্ডপ্রাপ্ত জেএমবি নেতা হাফেজ মাহমুদ ওরফে রাকিব হাসানের লাশের অপেক্ষায় টাঙ্গাইলের মর্গে দাঁড়িয়ে আছেন তাঁর বাবা আবদুস সোবাহান। গতকাল রোববার ময়মনসিংহের ত্রিশালে পুলিশের প্রিজন ভ্যান থেকে গুলি ও বোমা হামলা চালিয়ে দণ্ডপ্রাপ্ত তিন জেএমবির নেতাকে ছিনিয়ে নেওয়া হয়। হাফেজ মাহমুদ পরে পুলিশের কাছে ধরা পড়েন। আজ সোমবার  ভোরে বন্দুকযুদ্ধে তিনি মারা যান। ছবি: কামনাশীষ শেখর, টাঙ্গাইলপুলিশের কাছ থেকে ছিনতাই হওয়ার পর ধরা পড়া জেএমবির দণ্ডপ্রাপ্ত নেতা হাফেজ মাহমুদ ওরফে রাকিব হাসান (৩৫) ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। তবে এ নিয়ে কারও বিরুদ্ধে অভিযোগ নেই বলে জানিয়েছেন রাকিবের বাবা আবদুস সোবাহান।

আজ সোমবার ছেলের লাশ নিতে টাঙ্গাইল মর্গে এসে আবদুস সোবাহান সাংবাদিকদের এ কথা বলেন। তিনি জানান, রাকিব ঢাকার বাসাবোতে একটি মাদ্রাসায় লেখাপড়া করার সময়ই জেএমবির সঙ্গে যুক্ত হয়। কিন্তু পরিবারের লোকজন বিষয়টি জানতে পারে ২০০৬ সালে রাকিব গ্রেপ্তার হওয়ার পর।

জামালপুরের মেলান্দহ উপজেলার বংশী বেলতৈল গ্রামের অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক সোবাহানের দুই ছেলে ও দুই মেয়ে। তাঁর চার সন্তানের মধ্যে রাকিব দ্বিতীয়। সোবাহান জানিয়েছেন, আট বছর আগে গ্রেপ্তার হওয়ার পর বেশ কয়েকবার ঢাকা, কাশিমপুর ও ময়মনসিংহ কারাগারে গিয়ে ছেলের সঙ্গে দেখা করেছেন তিনি। সর্বশেষ ২০১২ সালের জানুয়ারি মাসে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাকিবের সঙ্গে তাঁর দেখা হয়।

আবদুস সোবাহান জানান, গতকাল রোববার দুপুরে টেলিভিশনে খবর দেখে তাঁরা জানতে পারেন, রাকিবকে ময়মনসিংহে আনা হচ্ছিল এবং ত্রিশাল থেকে কিছু লোক তাঁকে ছিনতাই করে নিয়ে গেছে। এ খবর শোনার পর থেকেই তাঁরা দুশ্চিন্তার মধ্যে ছিলেন। ‘রাকিব ধরা পড়েছে’ বিকেলে এ খবর পাওয়ার পর তাঁদের মধ্যে উত্কণ্ঠা শুরু হয়। বিশেষ করে রাকিবের মা ‘ছেলেকে মেরে ফেলা হবে’ আশঙ্কায় কান্নাকাটি শুরু করেন। পরে আজ সকালে তাঁরা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রাকিবের মৃত্যুর খবর টেলিভিশনে দেখতে পান। তারপর বাড়িতে কান্নাকাটি শুরু হয়। দুপুরের দিকে জামাতাকে সঙ্গে নিয়ে একটি অ্যাম্বুলেন্স ভাড়া করে জামালপুর থেকে টাঙ্গাইলে আসেন তিনি।

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল সূত্র জানায়, আবাসিক চিকিত্সা কর্মকর্তা রফিকুল ইসলাম, চিকিত্সা কর্মকর্তা আশরাফ হোসেন ও প্রফুল্ল সাহার সমন্বয়ে গঠিত তিন সদস্যের মেডিকেল বোর্ড রাকিবের ময়নাতদন্ত করেন। পরে রাকিবের লাশ তাঁর বাবার কাছে হস্তান্তর করে পুলিশ।

সন্ধ্যায় রাকিবের লাশ পুলিশ প্রহরায় টাঙ্গাইল থেকে জামালপুরের উদ্দেশে রওনা হয়। এ সময় তাঁর বাবা কাঁদতে কাঁদতে বলেন, ‘কারও বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই। রাকিব মরে গেছে। এখানেই সব শেষ।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া