adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরেকটি এল ক্লাসিকোয় মুখোমুখি বার্সা-রিয়াল

ঢাকা: মঞ্চ আগে থেকেই প্রস্তুত ছিল। বাকী ছিল কেবল মাত্র আনুষ্ঠানিকতা। সেই আনুষ্ঠানিকতাও সাফল্যের সঙ্গে সম্পন্ন করেছে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। আর তাই আগামী এপ্রিলে অনুষ্ঠেয় কোপা দেল রে কাপের ফাইনালে মৌসুমের তৃতীয় এল ক্লাসিকোতে মুখোমুখি হচ্ছে বিশ্ব ফুটবলের এই দুই অন্যতম সেরা দল।

বুধবার রাতে স্পেনের ঐতিহ্যবাহী এই প্রতিযোগিতার সেমিফাইনালের দ্বিতীয় লেগের খেলায় মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও রিয়াল সোসিদাদ। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত প্রথম লেগে ২-০ গোলের ব্যবধানে জিতে ফাইনালের পথে পা বাড়িয়েই রেখেছিল কাতালনরা। তবে এদিন নিজেদের মাঠে সোসিদাদ শক্ত প্রতিরোধ গড়ে তোলে। শেষ পর্যন্ত ম্যাচটি ১-১ গোলে ড্র হলেও লিওনেল মেসির দলটি দুই পর্ব মিলিয়ে ৩-১ এগ্রেগেটে ফাইনাল নিশ্চিত করে।

প্রতিপক্ষের মাঠে যথেষ্ঠ কর্তৃত্ব ফলিয়েই প্রথম গোলের দেখা পায় বার্সেলোনা। খেলার ২৭ মিনিটে বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি নিজেদের সীমানা থেকে বল নিয়ে ঝড়ো গতিতে ঢুকে পরেন প্রতিপক্ষের বিপদসীমায়। ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ১৮ গজ দুরত্ব থেকে চমৎকার শট নেন। গোলরক্ষক কোনরকমে তা ফেরালেও ফিরতি শটে লক্ষ্যভেদ করেন এই আর্জেন্টাইন জাদুকর।

৭৬ শতাংশ বলের দখল রাখলেও গোল করতে বার বার ব্যর্থতার পরিচয় দেয় জেরার্ডো মার্টিনোর শিষ্যরা। আর এরই খেসারত দিতে হয় তাদেরকে। খেলা শেষ হওয়ার ৩ মিনিট আগে সোসিদাদের চিলিয়ান ফুটবলার আন্তোইন গ্রিজমান চমৎকারভাবে বার্সার রক্ষণভাগকে বেসামাল করে ১৫ গজ দুর থেকে তীব্র শটে বার্সা গোলরক্ষক পিন্টোকে পরাস্ত করেন। ফলে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। তবে এ ড্রয়ে কোন ক্ষতি হয়নি মেসিদের। ৩-১ গোলের এগ্রেগেট জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

আগের দিন রিয়ালও প্রবল প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-১ গোলের এগ্রেগেটে হারিয়ে ফাইনালে উঠে যায়। ফলে এপ্রিলে কোপা দেল রে কাপের চূড়ান্ত খেলায় আবারও মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া