২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কুড়িগ্রামে স্থগিত আসনে ভোটগ্রহণ চলছে

image_73863_0 (1)কুড়িগ্রাম: কুড়িগ্রাম-৪ আসনের স্থগিত দুটি কেন্দ্রের ভোটগ্রহণ চলছে।
বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।
কেন্দ্রগুলোতে আটজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্যদের অংশগ্রহণে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে কেন্দ্রগুলোতে সেনা মোতায়েন থাকছে না।

নির্বাচন কর্মকর্তারা জানান, ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে চলছে। রৌমারী, রাজিবপুর, উলিপুর ও চিলমারীর কিছু অংশ নিয়ে গঠিত এই আসনের রৌমারী কেরামতিয়া মাদ্রাসা ও চর বন্দবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ভোট হচ্ছে।
 কুড়িগ্রামের রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এবিএম আজাদ জানান, যে কোনো ধরণেরর বিশৃঙ্খলা ঠেকাতে কেন্দ্রগুলোতে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য মোতায়েন রয়েছে। তাই কোথাও কোনো গোলযোগের খবর শোনা যাচ্ছেনা। ভোট শান্তিপূর্ণভাবে চলছে বলে জানান তিনি।
গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে ১০৬টি কেন্দ্রের মধ্যে ১০৪টির ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হলেও অনিয়মের কারণে কেরমতিয়া মাদ্রাসা ও চর বন্দবেড় প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে সহকারী রিটার্নিং কর্মকর্তা।
পরে দেশের অন্য ৭টি আসনের সঙ্গে ১৬ জানুয়ারি ভোটগ্রহণের কথা থাকলেও আওয়ামী লীগ প্রার্থী জাকির হোসেনের হাইকোর্টে করা এক রিট আবেদনের প্রেক্ষিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়।
পরবর্তীতে ১৯ জানুয়ারি প্রধান নির্বাচন কমিশনার ও জেপি প্রার্থী রুহুল আমিনের আপিলের প্রেক্ষিতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে পুনরায় ২৩ জানুয়ারি স্থগিত দুই কেন্দ্রে ভোটগ্রহণের নির্দেশ দেয় সুপ্রিম কোর্টে।
কুড়িগ্রাম-৪ আসনের ১০৬ কেন্দ্রের মধ্যে স্থগিত ২ কেন্দ্রে ভোট রয়েছে ৭ হাজার ২৫৭টি। ৫ জানুয়ারির নির্বাচনে জাতীয় পার্টি (জেপি) প্রার্থী মো. রুহুল আমিন ৩০ হাজার ৫৪৪ ভোট ও আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেন ২৩ হাজার ৯৪৬ ভোট পান। নিকটতম প্রতিদ্বন্দ্বীর মধ্যে ৬ হাজার ৫৯৮ ভোটের পার্থক্য থাকায় এ ২ কেন্দ্রে নির্বাচন কমিশন ভোটগ্রহণ করতে আইনগতভাবে বাধ্য।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জানুয়ারি ২০১৪
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর   ফেব্রুয়ারি »
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া