adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুনন্দার দেহে আঘাতের চিহ্ন কিসের তা বলা যাবে না’

image_64562_0 (1)নয়া দিল্লি: ভারতের কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের রহস্য মৃত্যু ও ঘটনার তদন্ত নিয়ে পানি আরও ঘোলা হলো।


ময়না তদন্তের পর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের (এইমস) চিকিৎসকরা জানিয়েছেন, "সুনন্দার 'অস্বাভাবিক হঠাৎ মৃত্যু' হয়েছে। তার শরীরে কয়েকটি আঘাতের চিহ্ন মিলেছে। তবে সেগুলি কিসের আঘাত বা কীভাবে আঘাত লেগেছে তা বলা যাবে না।" এইমসের চিকিৎসক ডাঃ গুপ্তের এই বিবৃতির পরই রাজধানী এলিট ও সরকারি মহলে নানা কানাঘুঁষো শুরু হয়। সুনন্দার রহস্য মৃত্যু নিয়ে জল্পনা এখন তুঙ্গে। জম্মুতে পোস্টিং সেনাবাহিনীর এক উচ্চপদস্থ কর্তার বোন সুনন্দা। এমনও জল্পনা, সুনন্দার মৃত্যুতে আইএসআই-এর কোনো সিক্রেট এজেন্টের হাতও রয়েছে। কারণ রাজধানী দিল্লিতে সক্রিয় হাইপ্রোফাইল কিছু আইএসআই এজেন্ট। সুনন্দা-শশীর বিয়ে ভাঙতে সক্রিয় হয়েছিলেন পাকিস্তানের সুন্দরী মহিলা সাংবাদিক মেহের তারার।


পাকিস্তানের সাংবাদিক মেহর তারারের সঙ্গে ভারতের মন্ত্রী শশী তারুরের বিবাহ বহির্ভূত সম্পর্কের বিষয়টি হঠাৎ ফাঁস হয়েছে সংবাদমাধ্যমে। মেহের নাকি আইএসআই এজেন্ট। এমনই অভিযোগ ছিল সুনন্দার। সুনন্দার ধারণা ছিল, শশীর উপর মানসিকভাবে প্রভাব বিস্তার করে সরকারি নথি ও ভারত সরকারের গোপন সরকারি সিদ্ধান্তগুলি হাত করার চেষ্টা করছিলেন আইএসআই-এর হয়ে মেহের। মেহের-শশীর সম্পর্ক নাকি খুব দ্রুত গভীরতর হয়ে উঠেছিল। এটা জানতেন বলেই কি সুনন্দাকে সরিয়ে দেয়া হলো? কারা সরিয়ে দিল সুনন্দাকে? জবাব খুঁজছে পুলিশ।


আইপিএলে টিম কোচি টাস্কার্স-এর মালিকানায় শেয়ার থাকা নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন ভারতের একদা পররাষ্ট্র প্রতিমন্ত্রী শশী তারুর। সূত্রের খবর, পর পর বিতর্কে জড়িয়ে যাওয়ায় আসন্ন লোকসভা ভোটে তাকে টিকিট নাও দিতে পারে কংগ্রেস।


পুলিশ সূত্রে পাওয়া খবর উদ্ধৃত করে বিভিন্ন টিভি চ্যানেল আজ শনিবার দুপুরে খবর সম্প্রচার করেছে, সুনন্দা পুষ্করের অস্বাভাবিক মৃত্যু দুর্ঘটনা না পূর্বপরিকল্পনামাফিক হত্যা তা নিয়ে জল্পনা চলছে। কারণ সুনন্দা আত্মহত্যা করেননি বলেই ময়না তদন্তে জানা গিয়েছে। প্রাথমিকভাবে সুনন্দার দেহে বিষক্রিয়া ঘটার বা বিষ খাওয়ার কোনো চিহ্ন বা প্রমাণ মেলেনি। ফলে আত্মহত্যার ব্যাপারটি তদন্তের ক্ষেত্রে প্রাধান্য পাচ্ছে না। তবে পুলিশ ও গোয়েন্দারা সব দিকই খতিয়ে দেখছেন। এইমসের পক্ষ থেকে ডা. গুপ্ত জানিয়েছেন, আগামী দু'দিনের মধ্যেই আমরা ময়না তদন্তের রিপোর্ট চূড়ান্ত করে ফেলব। ময়না তদন্তের গোটা প্রক্রিয়াটি ভিডিও করে রাখা হয়েছে। পুলিশ জানিয়েছে, সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট ও পুলিশের কাছে স্ত্রী সুনন্দা পুষ্করের মৃত্যু নিয়ে জবানবন্দি দিয়েছেন শশী তারুর। গতকাল স্ত্রীর মৃত্যুর পরই হঠাৎই বুকে ব্যথা নিয়ে এইমস-এ ভর্তি হন শশী তারুর। আজ সকালে কিছুটা সুস্থ হওয়ায় তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়।


রাজনৈতিক মহলের মতে, সুনন্দার মৃত্যুর পর গ্রেফতারি ও সংবাদমাধ্যমকে এড়াতেই প্রাক্তন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বর্তমানে মানব সম্পদ উন্নয়ন প্রতিমন্ত্রী শশী তারুর তড়িঘড়ি হাসপাতালে ভর্তি হন। এদিন এইমস কর্তৃপক্ষ এও জানিয়েছে, সুনন্দার মৃত্যুর সঙ্গে তার পাকস্থলীতে যক্ষ্মার কোনো সম্পর্ক নেই।


এছাড়া, রাজধানীর কেআইএমএস হাসপাতালের ভাইস চেয়ারম্যান ডা. বিজয় রাঘবন জানিয়েছেন, সুনন্দার এমন কোনো বিপজ্জনক রোগ ছিল না যাতে তার জীবনহানির আশঙ্কা রয়েছে। উনি এর আগেও আমাদের হাসপাতালে এসেছিলেন চিকিৎসা করাতে এবং সুস্থ হয়েই ফিরেছিলেন। প্রশ্ন উঠছে,তাই'ই যদি হয় তাহলে সুনন্দা কেন এবং কীভাবে খুন হলেন? আত্মহত্যাই যদি করে থাকেন সেটাই বা বলছেন না কেন চিকিৎসকরা? নাকি কেন্দ্রীয় মন্ত্রীর স্ত্রী বলে ঘটনা গোপনের মরিয়া চেষ্টা চলছে?


শুক্রবার রাতে দিল্লির লীলা প্যালেস হোটেলের ৩৪৫ নম্বর ঘর থেকে উদ্ধার হয় সুনন্দা পুষ্করের দেহ। কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক সেরে হোটেলে ফিরে মৃত অবস্থায় স্ত্রী-কে দেখেন তারুর। শনিবার ভোরে তার দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যায় পুলিশ। তদন্তে নেমে হোটেলকর্মীদের জেরার পাশাপাশি সুনন্দার মোবাইলের কল লিস্টও খতিয়ে দেখছে পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে হোটেলের সিসিটিভি ফুটেজও। তবে দেহে কোনও আঘাতের চিহ্ন না থাকায় প্রাথমিক ভাবে এটিকে আত্মহত্যার ঘটনা বলেই মনে করছে পুলিশ। কিন্তু এইমস কিন্তু আত্মহত্যা বলছে না একবারও।


পাকিস্তানের সাংবাদিক মেহর তারারের সঙ্গে ভারতের মন্ত্রী শশী তারুরের বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে গত দু’দিন ধরে তোলপাড় ফেলে দিয়েছিল এক গুচ্ছ টুইট। দিন দুয়েক আগে শশীকে পাঠানো তারারের কিছু অন্তরঙ্গ এসএমএস কেউ কেন্দ্রীয় মন্ত্রীর টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে দিয়েছিল। সবার ধারণা হয়, শশী তারুরের ট্যুইট অ্যাকাউন্ট পাকিস্তান থেকে হ্যাক করেছে আইএসআই। পরে আবার সুনন্দা সেই মেসেজগুলি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে জানান, মেহর তাদের বিয়ে ভাঙার চেষ্টা করছেন। আগে সুনন্দা দাবি করেছিলেন, মেহরের সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন শশী। তাই বিবাহবিচ্ছেদের মামলা করবেন তিনি। মেহরকে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের চরও বলেন সুনন্দা। জবাবে মেহর টুইটারে বলেন, “ওনার মাথা খারাপ! উনি নিজে কী, সেটাই বুঝিয়েছেন।” এর মধ্যেই ফেসবুকে তারুর দম্পতি জানান, তারা সুখী। এর পরেই শুক্রবার উদ্ধার হয় সুনন্দার দেহ।


সুনন্দার মৃত্যুর পর টুইটারে মেহর জানান, “হায়! সুনন্দা! আমি এই মাত্র ঘুম থেকে উঠেই খবরটা দেখলাম। পুরোপুরি বির্পযস্ত। কী বলব, ভেবে পাচ্ছি না। শান্তিতে ঘুমোও সুনন্দা।”


সুনন্দার রহস্য মৃত্যুতে ইন্ধন জুগিয়েছে তার করা শেষ টুইট যাতে তিনি লেখেন, ‘‘যা হওয়ার তা হবেই। হাসতে হাসতে চলে যাব।’’ সুনন্দার মৃত্যুতে তারুরের প্রতি সমবেদনা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া