২৭শে অক্টোবর, ২০১৯ ইং | ১১ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

দিনাজপুরে ক্ষতিগ্রস্ত ৯৯ স্কুলে পাঠদান ব্যাহত

image_72024_0 (1)দিনাজপুর: নির্বাচনোত্তর জামায়াত-শিবিরের ব্যাপক তাণ্ডবে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত দিনাজপুরের ৮টি উপজেলার ৯৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একমাসেও পাঠদান কার্যক্রম ঠিকমতো ‍শুরু করা সম্ভব হয়নি।
বিদ্যালয়ে আগুন লাগিয়ে দরজা-জানালা, আসবাবপত্র, বই, শিশু শ্রেণীর উপকরণ এবং পাঠ্য সামগ্রী পোড়ানো হয়েছে। বীরগঞ্জ উপজেলার ২২টি বিদ্যালয়েই চালানো হয়েছে ব্যাপক লুটতরাজ।
দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ৫ জানুয়ারির দশম সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত দিনাজপুর জেলার ৮টি উপজেলার ৯৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নজিরবিহীন তাণ্ডব, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটতরাজ চালিয়ে ক্ষতি করা হয়েছে প্রায় ৮২ লাখ টাকার আসবাবপত্র, শিক্ষা উপকরণ ও অন্যান্য সামগ্রী।
এসব ক্ষতিগ্রস্তের মধ্যে চিরিরবন্দর উপজেলায় ২৩টি বিদ্যালয়ের ১৪ লাখ ২৬ হাজার টাকা, বীরগঞ্জ উপজেলার ২২টি বিদ্যালয়ের ২০ লাখ ৩৩ হাজার, খানসামা উপজেলার ২১টি বিদ্যালয়ের ১৩ লাখ ৬৪ হাজার, পার্বতীপুর উপজেলার ১৫টি বিদ্যালয়ের ৯ লাখ ৭২ হাজার, দিনাজপুর সদর উপজেলার ৭টি বিদ্যালয়ের ৯ লাখ ৩৯ হাজার, ঘোড়াঘাট উপজেলার ৭টি বিদ্যালয়ের ১০ লাখ, নবাবগঞ্জ উপজেলার ২টি বিদ্যালয়ের সাড়ে ৩ লাখ এবং কাহারোল উপজেলার ২টি বিদ্যালয়ের ১ লাখ টাকার ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্ত এই ৯৯ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চালানোর মতো পরিবেশ ও সুযোগ না থাকায় হাজার হাজার শিক্ষার্থী চরম সমস্যার সন্মুখীন হয়েছেন।
আগামী ১ মাসেও পুরোদমে বিদ্যালয়গুলোতে পাঠদান কার্যক্রম শুরু করা সম্ভব হবে না বলে জানা যায়।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জানুয়ারি ২০১৪
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর   ফেব্রুয়ারি »
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া