adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হোয়াইটওয়াশই তাহলে ইংল্যান্ডের নিয়তি!

image_62500_0 (1)সিডনি: অ্যাশেজ সিরিজের টানা চার ম্যাচে হেরে এখন স্পষ্টতই হোয়াইটওয়াশের লজ্জার সামনে দাঁড়িয়ে ইংল্যান্ড ক্রিকেট দল। অ্যাশেজ  সিরিজের শেষ ম্যাচের দ্বিতীয় দিনে মাত্র ১৫৫ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দিনশেষে চার উইকেটে ১৪০ রান জমা করে  অস্ট্রেলিয়ানরা লিড নিয়েছে ৩১১ রানের। ম্যাচের এখনো তিনদিন বাকি। অস্ট্রেলিয়ানরা দ্বিতীয় ইনিংসে মোটামুটি বড় একটা লিড নিয়ে দান ছেড়ে দিলে বাকি সময় দাঁড়িয়ে থাকার ক্ষমতা বর্তমান ইংলিশ ব্যাটিং লাইনআপে অনুপস্থিত বলেই মনে হচ্ছে।



প্রথম দিনে ১ উইকেটের বিনিময়ে তোলা  ৮ রান নিয়ে শনিবার  দ্বিতীয় দিনের খেলা শুরুর পর কিছু বুঝে ওঠার আগেই পাঁচটি উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। মাত্র ২৩ রানের মধ্যেই একে একে সাজঘরে ফেরেন অধিনায়ক কুক, জেমস অ্যান্ডারসন, কেভিন পিটারসেন ও ইয়ান বেল। ষষ্ঠ ও সপ্তম উইকেট জুটিতেই কিছুটা প্রতিরোধের চেষ্টা করেছিলেন স্টোকস। অভিষিক্ত গ্যারি ব্যালান্স ও জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে জমা করেছিলেন ৩৯ ও ৪৯ রান। কিন্তু দলীয় ১১২ রানের মাথায় স্টোকস সাজঘরে ফেরার পরই শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রতিরোধ। একেবারে শেষ পর্যায়ে বয়েড র্যাং কিনের ১৩ ও ব্রডের অপরাজিত ৩০ রানের সুবাদে ১৫৫ রান জমা হয় ইংলিশ স্কোরবোর্ডে। আর এবার নিয়ে চলতি সিরিজেই পাঁচবার অস্ট্রেলিয়ার বোলিং তোপে ২০০’র কম রানে অলআউট হওয়ার লজ্জা পেল ইংল্যান্ড।



দ্বিতীয় দিনশেষে বড় লিডের পথে থাকা অস্ট্রেলিয়ার অবশ্য শুরুটা ভালো হয়নি। ইংলিশ বোলাররা বড় লিড আটকানোর চেষ্টায় মরিয়া হয়ে লড়াই চালিয়েছেন। ব্যক্তিগত  ১৬ রানে ডেভিড ওয়ার্নার, ৯ রানে শেন ওয়াটসন এবং ৬ রানে অধিনায়ক মাইকেল ক্লার্ককে ফিরিয়ে দিয়ে কিছুটা বোধহয় স্বস্তিতে ছিল ইংলিশ বোলিং ডিপার্টমেন্ট। জেমস অ্যান্ডারসন ওপেনার ডেভিড ওয়ার্নারকে লেগ বিফোর উইকেটের ফাঁদে জড়ানোর পর শেন ওয়াটসনকে জনি বেয়ারস্টোর গ্লাভসে বল জমা দিতে বাধ্য করেন। ব্রড এবং স্টোকস ফেরান যথাক্রমে মাইকেল ক্লার্ক ও জর্জ বেইলিকে। ইংলিশদের স্বল্প রানে অলআউট করে দিনের খেলা শেষ হওয়ার সময়টাতে স্কোরবোর্ডে চার উইকেটের বিনিময়ে ১৪০ রান জমা করে অজিরা। ক্রিজে ৭৩ রানে অপরাজিত থাকা ক্রিস রজার্স পাঁচ ইনিংসে পাওয়া চতুর্থ হাফ সেঞ্চুরিটাকে শতরানের কোটায় নিয়ে যাওয়ার চেষ্টায় মাঠে নামবেন রোববার। তার সাথে মাঠে নামছেন ২০ রানে অপরাজিত থাকা জর্জ বেইলি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া