adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তাজরীনের মালিকসহ ৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

image_70144_0ঢাকা: সাভারের আশুলিয়ায় তাজরীন ফ্যাশন গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনার মামলায় ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ও তার স্ত্রী মাহমুদা আক্তারসহ পলাতক ছয়জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।
মঙ্গলবার সকালে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওয়াসিম শেখ মামলার অভিযোগপত্র গ্রহণ করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
অন্য যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে তারা হলেন, প্রকৌশলী এম মাহবুবুল র্মোশেদ, ফ্যাক্টরি ম্যানেজার আব্দুর রাজ্জাক, কোয়ালিটি ম্যানেজার শহিদুজ্জামান দুলাল, প্রডাকশন ম্যানজোর মোবারক হোসনে মঞ্জু।
দেলোয়ার হোসেন ও তার স্ত্রীসহ ১৩ জনকে অভিযুক্ত করে গত ২২ ডিসেন্বর আদালতে চার্জশিট দিয়েছে সিআইডি পুলিশের পরির্দশক মহসীন উজ্জামান খান।  আসামিদের মধ্যে ছয়জন পলাতক, ছয়জন জামিনে ও একজন সিকিউরিটি ইনচার্জ আনিসুর রহমান কারাগারে আটক আছেন।
গত বছরের ২৪ নভেম্বর গার্মেন্টসটিতে দুর্ঘটনার সময় ৯৮৪ জন শ্রমিক সেখানে কর্মরত ছিলেন। এ ঘটনায় ১১১ জন জীবন্ত অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন ১০৪ জন শ্রমিক।
গত বছররে ২৪ নভেম্বের ভয়াবহ এ অগ্নি দুর্ঘটনার পরের দিন আশুলিয়া থানার এসআই খায়রুল ইসলাম মামলাটি দায়ের করেছিলেন। এছাড়াও চলতি বছররে ২৯ মে অগ্নিকাণ্ডে নিহত রেহানার ভাই জনৈক আব্দুল মতিন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাজরীন ফ্যাশনের মালিক দেলোয়ার হোসেনসহ অজ্ঞাত ৩০ জনের বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করেন। দুটি মামলায় একসঙ্গে তদন্ত করে এ চার্জশিট দেয়া হয়েছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া