adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমের আগ্রাসী শতকে ফাইনালে ইউসিবি প্রতিপক্ষ সাকিব

image_69928_0ঢাকা: বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেটে তামিম ইকবালের ঝড়ো শতকে জয়ী হয়েছে ইউসিবি-বিসিবি একাদশ। রোববার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা মোহামেডানকে ২৯ রানে হারিয়ে ফাইনালেও উঠে গেছে তারা। ফাইনালে তামিমদের প্রতিপক্ষ সাকিবের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

ইউসিবি-বিসিবি একাদশের বিপক্ষে ২১৮ রানের বিশাল রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ বল বাকি থাকতেই ১৮৮ রানে অলআউট হয় ঢাকা মোহামেডান। ওপেনার জহুরুল ইসলাম শুরু থেকে ঝড়ো ব্যাটিং করেন। জহুরুল ৩১ বলে ৮০ রান করেন তিনি। এতে সাতটি বাউন্ডারি ও ছয়টি ছক্কা রয়েছে। এছাড়া জুনায়েদ সিদ্দিকী ৩৬ ও নুরুল ইসলাম ১৮ রান করেন।

ইউসিবি-বিসিবি একাদশের পক্ষে মুক্তার আলী তিনটি ও শাহেদ ও এনামুল হক দুটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ঝড়ো শতকের ওপর ভর করে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ২১৭ রান সংগ্রহ করে ইউসিবি-বিসিবি একাদশ। তামিম ইকবাল ৬৪ বলে ১৩০ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন। তার এ চিত্তকর্ষক ইনিংসে ১৬ বাউন্ডারি ও চারটি ছক্কা রয়েছে। এছাড়া মিথুন আলী ৪১ রান করেন। ঢাকা মোহামেডানের পক্ষে দেওয়ান সাব্বির দুটি উইকেট নেন।

এ জয়ে লিগের ছয় ম্যাচে চারটিতে জয় পেয়ে ৮ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ইউসিবি-বিসিবি একাদশ। ফাইনালে তাদের প্রতিপক্ষ সাকিব আল হাসানের নেতৃত্বাধীন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আগামী মঙ্গলবার এই দুই দলের মধ্যকার চূড়ান্ত ম্যাচটি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর: ইউসিবি-বিসিবি একাদশ: ২০ ওভারে ২১৭/৪, তামিম ইকবাল ১৩০ ও মিথুন আলী ৪১)

ঢাকা মোহামেডান: ২০ ওভারে ১৮৮/১০,(জহুরুল ইসলাম ৮০, জুনায়েদ ৩৬)

ফল: ইউসিবি-বিসিবি একাদশ ২৯ রানে জয়ী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া