adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিলা স্কুলসহ ৩ স্কুলে ভর্তি পরীক্ষা শুক্রবার

image_68105_0ময়মনসিংহ: দেশের অন্যতম সেরা ময়মনসিংহ জিলা স্কুল, বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও গভ. ল্যাবরেটরি হাইস্কুলসহ ৩টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০ ডিসেম্বর শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
শিক্ষা নগরী ময়মনসিংহের জিলা স্কুলসহ ৩টি মাধ্যমিক বিদ্যালয়ে এই প্রথম শুরু হচ্ছে অনলাইন ভর্তি কার্যক্রম।
ময়মনসিংহের তিনটি সরকারি বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণীতে ভর্তির জন্য ৭৮৯টি আসনের বিপরীতে ৮,৩৬১ জন শিক্ষার্থী আবেদন করেছে। ভর্তি পরীক্ষার সময়সূচী শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ৩য় শ্রেণী এবং ৪র্থ ও ৫ম শ্রেণীর সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়া ৬ষ্ঠ, ৮ম ও ৯ম শ্রেণীর বেলা ২.৩০ মিনিট থেকে ৪.৩০ মিনিট পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে প্রথম শ্রেণীতে লটারির মাধ্যমে ভর্তি করা হবে।
জেলা প্রশাসকের সহযোগিতায় এই প্রথম শিক্ষা নগরী ময়মনসিংহের ৩টি বিদ্যালয়ের জন্য পৃথক ওয়েব সাইটে খুলে ভর্তির কার্যক্রম শুরু করা হয়। অপরদিকে আসনের তুলনায় আবেদনকারীর সংখ্যা অনেক বেশি হওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকরা উৎকণ্ঠার মধ্যে আছেন।
ময়মনসিংহ জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. ইউনুছ ফারুকী জানান, জিলা স্কুলে মোট ২৯৪টি আসনের বিপরীতে ২,৭৮৬ শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দিচ্ছে।  তারমধ্যে তৃতীয় শ্রেণীতে ১৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ১,৩২০ জন। ষষ্ঠ শ্রেণীতে ১৪০টি আসনের বিপরীতে ১,২৪৪ জন শিক্ষার্থী। অষ্টম শ্রেণীতে ১৪টি আসনের বিপরীতে আবেদন করেছে ২২২ জন শিক্ষার্থী।
বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিরিন বানু জানান, চতুর্থ শ্রেণীতে ২৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ১,৫১৮ জন এবং ষষ্ঠ শ্রেণীতে ২৮টি আসনের বিপরীতে আবেদন করেছে ৭২৩ জন শিক্ষার্থী।
গভ. ল্যাবরেটরি হাই স্কুলের প্রধান শিক্ষিকা আমেনা খাতুন জানান, ২২৭টি আসনের জন্য মোট প্রথম শ্রেণীতে ১২০ আসনের বিপরীতে ২৩০১ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রথম শ্রেণীতে ভর্তি পরীক্ষা ছাড়াই লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হবে। পঞ্চম শ্রেণীতে ২৭টি আসনের বিপরীতে ৩১৪ জন, ষষ্ঠ শ্রেণীতে ৭০টি আসনের বিপরীতে ৫০১ জন, অষ্টম শ্রেণীতে ১০টি আসনের বিপরীতে ২১৮ জন শিক্ষার্থী আবেদন করেছে।
এ ছাড়া নবম শ্রেণীতে এখন পর্যন্ত আসন শূন্য না হলেও ভর্তির জন্য ৩০২ জন শিক্ষার্থী আবেদন করেছে। জেএসসি পরীক্ষায় আসন খালি হলে মেধার ভিত্তিতে ভর্তি করা হবে বলে স্কুল সূত্র জানায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া