২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি রাবি শিক্ষকদের

image_60167_0রাজশাহী: পাকিস্তানের সঙ্গে সবধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

মানবতাবিরোধেী অপরাধে জামায়াত নেতা  কাদের মেল্লার ফাঁসির রায়ের বিষয়ে  পাকিস্তানের পার্লামেন্টে  গৃহীত নিন্দা প্রস্তাব এবং পাকিস্তানের স্বরাষ্ট্র ও পররাষ্ট্রমন্ত্রীর ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে শিক্ষকেরা এ দাবি জানান।

রাবি প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর আনন্দ কুমার সাহার সভাপত্বিতে ও স্টিয়ারিং কমিটির সদস্য প্রফেসর সাদেকুল আরেফীন মাতিনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন- রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, সমাজকর্ম বিভাগের প্রফেসর মো. জালাল উদ্দিন, প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর সেলিনা পারভীন, রসায়ন বিভাগের প্রফেসর মো. নজরুল ইসলাম, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর আজিজুল ইসলাম ও ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর মলয় ভৌমিক।

বক্তারা বলেন, “আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক কাদের মোল্লার বিচার ও শাস্তি দেয়া বাংলাদেশের একটি আভ্যন্তরীণ বিষয়। পাকিস্তানসহ যে কোনো রাষ্ট্র বা তাদের প্রতিনিধি, কোনো আন্তর্জাতিক প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিদের-এ বিচার সম্পর্কে কোনো নেতিবাচক মন্তব্য করা এ দেশের আভ্যন্তরীণ বিষয়ে নগ্ন হস্তক্ষেপের সামিল এবং এদেশের মানুষের আবেগ, অনুভূতি ও মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত দেয়ার সামিল।”

বক্তরা কাদের মোল্লার ফাঁসি কার্যকরের পর পাকিস্তান জামায়াতে ইসলামী কর্তৃক পাকিস্তান সরকারকে বাংলাদেশ আক্রমণ করার আহ্বান, পাকিস্তান পার্লামেন্টে নিন্দা প্রস্তাব, পাকিস্তানের স্বরাষ্ট্র ও পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য এবং পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ইমরান খান কর্তৃক কাদের মোল্লার বিচার সম্পর্কে কটুক্তিমূলক মন্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন এবং বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়কে এ বিষয়ে তীব্র প্রতিবাদ ও প্রতিক্রিয়া ব্যক্ত করাসহ অতিদ্রুত পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জোর দাবি জানান তারা

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ডিসেম্বর ২০১৩
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর   জানুয়ারি »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া