adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকা চেম্বারের সভাপতি হলেন শাহজাহান খান

image_60073_0ঢাকা: মোহাম্মদ শাহজাহান খান ২০১৪ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)’র সভাপতি নির্বাচিত হয়েছেন। একই সঙ্গে ওসামা তাসীর ঊর্ধ্বতন সহ-সভাপতি ও খন্দকার শহীদুল ইসলামকে সহ-সভাপতি হিসেবে ঘোষণা করা হয়।



বুধবার ডিসিসিআই মিলনায়তনে অনুষ্ঠিত ডিসিসিআই’র ৫২তম বার্ষিক সাধারণ সভায় তাদের আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।



এছাড়া ২০১৪, ১৫ এবং ২০১৬ মেয়াদের জন্য নতুন নির্বাচিত পরিচালক হিসেবে যথাক্রমে সামির সাত্তার, এ কে ডি খায়ের মোহাম্মদ খান, কে জি করিম, মোক্তার হোসেন চৌধুরী এবং এস রুমি সাইফুল্লাহ নির্বাচিত হন।



ডিসিসিআই’র নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ শাহজাহান এস. এস. শিপিং এন্ড ট্রেডিং লিঃ ও এস. এস. শিপিং অ্যান্ড চার্টারিং লি. এর ব্যবস্থাপনা পরিচালক এবং এস. এস. বিল্ডার্স এন্ড ডেভেলপার্স লি.  ও ফাতেমা রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স  লি.এর  চেয়ারম্যান।



এ ছাড়া তিনি মাল্টিলিংক রিসোর্সেস এর পরিচালক হিসাবেও দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৮১-১৯৮২ সালে অসলোর নরওয়েজিয়ান শিপিং একাডেমি থেকে “প্রফেশনাল শিপিং” এর উপর  ডিপ্লোমা করেন।



ঢাকা চেম্বারের নবনির্বাচিত সহ-সভাপতি ওসামা তাসীর বাংলাদেশের রপ্তানীযোগ্য তৈরী পোষাক খাতের একজন উদ্যোক্তা। তিনি ভারতের আলীগড় এম বিশ্ববিদ্যালয় থেকে তড়িৎ প্রকৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৯২ সাল থেকে বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক ব্রান্ডের ওভেন গার্মেন্টস তৈরি করে থাকেন, যারা মূলত ইউরোপীয় ইউনিয়ন, উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান এবং তুরষ্কে রপ্তানি করে থাকে। তার প্রতিষ্ঠানগুলো হলো- ফোর উইংস লিমিটেড, টিফিনি’স ওয়ার লিমিটেড এবং সেভিলি রো লিমিটেড।



ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)’র নবনির্বাচিত সহ-সভাপতি খন্দকার শহীদুল ইসলাম ঢাকা ডিজেল অ্যান্ড মেশিনারীজের স্বত্ত্বাধিকারী। তিনি মেসার্স মাহাবুবা খন্দকার-এর সিইও। ইতিপূর্বে তিনি ডিসিসিআই-এর সাবেক পরিচালক এবং সহ-সভাপতিও ছিলেন। তিনি বাংলাদেশ হার্ডওয়ার অ্যান্ড মেশিনারি মার্চেন্টস এসোসিয়েশন (ঢাকা সার্কেল)-এর  সাবেক সহ-সভাপতি এবং গ্রীন কর্ণার কল্যাণ সমিতি (গ্রীন রোড) এর সভাপতি ছিলেন। তিনি ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে স্নাতক এবং এম কম ডিগ্রি অর্জন করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া