adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চেয়ারম্যান সদস্য দ্বন্দ্বে আটকে গেছে নতুন বিমার অনুমোদন

vqen-fz20131218215018ঢাকা: বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ও সদস্যদের মধ্যে মতের মিল না হওয়ার কারণে নতুন ৫টি বিমা কোম্পানির অনুমোদন আটকে গেছে।

 

বুধবার সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

 

সূত্র জানায়, অর্থমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী নতুন করে ৫টি জীবন বিমা কোম্পানি অনুমোদন দেওয়ার উদ্দেশ্যে বুধবার বৈঠকে (সমন্বয় সভা) বসেন আইডিআরএ’র চেয়ারম্যান ও সদস্যরা। 

তবে তাদের মধ্যে মতের মিল না হওয়ার কারণে দুই দফা বৈঠক করেও কোম্পানি অনুমোদন দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি।

সূত্র মতে, সমন্বয় সভায় আইডিআরএ চেয়ারম্যান অর্থমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী স্বদেশ লাইফ, যমুনা লাইফ, ট্রাস্ট ইসলামী লাইফ, ডায়মন্ড লাইফ এবং আলফা ইসলামী লাইফকে অনুমোদন দেওয়ার প্রস্তাব দেন। 

তবে সদস্যরা এ প্রস্তাবের বিরোধিতা করে নতুন বিমার অনুমোদনে কোনো আইনি জটিলতা আছে কি না তা খতিয়ে দেখার দাবি জানান।

বিষয়টি নিয়ে চেয়ারম্যান ও সদস্যদের মধ্যে বাকবিতণ্ডাও হয়েছে বলে জানা গেছে।

এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বিষয়টি নিয়ে আবারও বৈঠকে বসার সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হয় নতুন বিমা অনুমোদন সংক্রান্ত আইডিআরএ’র সমন্বয় সভা।

এ বিষয়ে আইডিআরএ’র সদস্য মো. ফজলুল করিম বাংলানিউজকে বলেন, নতুন করে আরও বিমা কোম্পানি অনুমোদন দেওয়ার বিষয়ে সমন্বয় সভায় চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে আইনি কোনো জটিলতা আছে কিনা তা খতিয়ে দেখা হবে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বিষয়টি নিয়ে আবারও বৈঠকে বসা হবে। ওই বৈঠকের মাধ্যমেই নতুন বিমার অনুমোদনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অর্থমন্ত্রী আইডিআরএ চেয়ারম্যানকে অনুমোদনের জন্য ৫টি জীবন বিমা কোম্পানির তালিকা দিয়েছেন।

এ তালিকায় রয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি নুরুল আলম চৌধুরীর স্বদেশ লাইফ, চট্টগ্রম অঞ্চলের আওয়ামী লীগের এমপি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের যমুনা লাইফ, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি জাকের আহমেদ ভূঁইয়ার ট্রাস্ট ইসলামী লাইফ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসাক আলী খান পান্নার ডায়মন্ড লাইফ এবং রেনেসাঁ গ্রুপের নাজিম উদ্দিনের আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া