adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজধানীতে ব্যাপক সংঘর্ষ, পুলিশের গাড়িতে আগুন

image_58884_0ঢাকা: জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার চেষ্টার প্রতিবাদে রাজধানীর পুরান ঢাকায় সিএমএম কোর্টের সামনে, খিলগাঁও তালতলা, বাড্ডায় এবং উত্তরা হাউস বিল্ডিংয়ের সামনে পুলিশের সঙ্গে শিবিরের সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এসব স্থানে পুলিশের প্রতিরোধে ১৭জন শিবির কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশের গাড়িসহ দুটি বাসে আগুন ও কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে। বুধবার সকাল থেকে এসব ঘটনা ঘটে।

বুধবার সকাল সাড়ে আটটা থেকে প্রায় এক ঘণ্টাব্যপী শিবির-পুলিশ সংঘর্ষ হয়েছে রাজধানীর বাড্ডা শাহাজাদপুর এলাকায়। এতে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক গাড়িতে আগুন দেয় শিবিরকর্মীরা। এঘটনায় পুলিশসহ ৩০জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল সাড়ে আটটায় শিবিরকর্মীরা একটি মিছিল বের করে। পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেধে যায়।  তাৎক্ষণিকভাবে আহতদের নাম জানা যায়নি।

সকাল ৯ টার দিকে রাজধানীর খিলগাঁও তালতলায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় শিবির কর্মীরা ৩/৪ গাড়ি ভাঙচুর চালায় ও দুইটি বাসে আগুন ধরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি করে। শিবির দাবি করছে, তাদের ১২ জন গুলিবিদ্ধ হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ পাঁচজনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খিলগাঁও তালতলা এলাকায় মিছিল বের করে জামায়াত-শিবির কর্মীরা। মিছিলকারীরা পুলিশের দুইটি গাড়িসহ ৩/৪টি গাড়ি ভাঙচুর এবং দুইটি বাসে আগুন ধরিয়ে দেয়। এ সময় পুলিশ বাধা দিলে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। কমপক্ষে ৭/৮ জন গুলিবিদ্ধ হয়েছে। পুলিশ পাঁচজনকে আটক করে।

পৌনে নয়টার দিকে পুরান ঢাকার জজকোর্টের সামনে শিবির ঝটিকা মিছিল বের করলে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এসময় শিবির কর্মীরা সাতটি ককটেল বিস্ফোরণ ঘটায়। শিবির কর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। পাঁচজন গুলিবিদ্ধ হয়েছে।

প্রত্যক্ষদর্শী জানায়, বুধবার সকাল পৌনে নয়টার দিকে ছাত্রশিবির ঝটিকা মিছিল থেকে জজকোর্টের সামনে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি ছোড়ে। এতে পাঁচজন গুলিবিদ্ধ হয়েছে।

কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম নতুন বার্তা ডটকমকে বলেন, “শিবির কর্মীরা হঠাৎ করে ঝটিকা মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাদের ধাওয়া দিয়েছি। পরে তারা ধাওয়া খেয়ে পালিয়ে যায়। এখানে কেউ আহত হয়নি।”

সকাল সাড়ে আটটার দিকে শনির আখড়ায়ও পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়ার খবর পাওয়া গেছে। তবে বড় ধরনের কোনো অঘটন ঘটেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া