adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র ফাইনালে

image_58340_0ঢাকা: মৌসুমের প্রথম আসর ওয়ালটন ফেডারেশন কাপ ফুটবলের ফাইনালে ওঠেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র টাইব্রেকারে ৫-৩ গোলে টিম বিজেএমসিকে পরাজিত করে ফাইনালে পৌঁছে। ১৯৮৫ সালের পর এই প্রথম ঢাকার কোনো টুর্নামেন্টের ফাইনালে ওঠলো মুক্তিযোদ্ধা।

নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোলে অমীমাংসিতভাবে শেষ হলে খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে কপাল পুড়ে টিম বিজেএমসির। ৫-৩ গোলে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নেয় তারা।

প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। ১৪ মিনিটে লম্বা থ্রু থেকে এলিটা কিংসলের নেয়া হেড সাইড বারে লেগে ফেরত আসে। ২৩ মিনিটে বাম প্রান্ত দিয়ে আক্রমণে যায় বিজেএমসি। ইসমাইল বাঙ্গুরার বাড়ানো বলে ফাঁকায় দাঁড়ানো আবদুল্লাহ পারভেজের নেয়া শট গোলরক্ষক আমিনুল নিজের নিয়ন্ত্রণে নিলে গোল পায়নি বিজেএমসি।

৪২ মিনিটে মুক্তিযোদ্ধার গোলরক্ষক আমিনুল আহত হয়ে মাঠ ত্যাগ করেন। তার বদলে মাঠে নামেন রাসেল মাহমুদ লিটন।

৭৬ মিনিটে মুক্তিযোদ্ধাকে এগিয়ে দেন নাইজেরিয়ান স্ট্রাইকার এলিটা কিংসলে। জাহিদ পারভেজের নেয়া কর্নার থেকে এলিটা কিংসলের নেয়া দর্শনীয় হেড বিজেএমসির জাল স্পর্শ করে (১-০)।

৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা আনে বিজেএমসি। মুক্তিযোদ্ধার বদলি গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন ইসমাইল বাঙ্গুরাকে ফাউল করলে রেফারি জালাল উদ্দিন পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে বিজেএমসির গিনির ফুটবলার ইসমাইল বাঙ্গুরা গোল করেন (১-১)। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের এনামুল, মো: বিপ্লব, চৌম্রিন রাখাইন, নিকোচা কিংসলে ও অ্যালিটা কিংসলে গোল করেন। অপরদিকে বিজেএমসির স্যামসন ইল্লেইয়াসু, ইসমাইল বাঙ্গুরা ও জেন জুলেস ইকাঙ্গা গোল করলেও খান মো: তারা মিস করলে ৫-৩ গোলে জিতে ফাইনালে পৌঁছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র।

আগামী ১৩ ডিসেম্বর শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র ফাইনালে মুখোমুখি হবে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া