adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিলা স্কুলসহ ৩ স্কুলে ভর্তি কার্যক্রম শুরু

image_65949 (1)ময়মনসিংহ: ময়মনসিংহ জিলা স্কুল, সরকারি বিদ্যাময়ী উচ্চ বালিকা বিদ্যালয়ে ও গভ. ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ে ২০১৪ সালের ভর্তি কার্যক্রম অনলাইনের মাধ্যমে শুরু হয়েছে। আগামী ২০ ডিসেম্বর ওই তিন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক জানান, রাজনৈতিক কর্মসূচি থাকায় শিক্ষার্থী-অভিভাবকরা বেশ দুশ্চিন্তার মধ্যে পড়েছেন। তাদের অযথা ভোগান্তি কমাতে অনলাইনের মাধ্যমে ভর্তি কার্যক্রমের সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশের যে কোনো স্থান থেকে শিক্ষার্থী-অভিভাবকরা স্কুলে উপস্থিত না হয়েও অনলাইনের মাধ্যমে এ তিন স্কুলে ভর্তির আবেদন করতে পারবেন।

ভর্তি কমিটির সদস্য সচিব ও ময়মনসিংহ জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. ইউনুছ ফারুকী জানান, জেলা প্রশাসক মো. মুস্তাকীম বিললাহ ফারুকীর আন্তরিক সহযোগিতায় ৩টি বিদ্যালয়ের জন্য পৃথক ওয়েবসাইটে ভর্তি পদ্ধতি সংযোজন করা হয়েছে। প্রতিটি বিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইটে প্রদত্ত মোবাইল নম্বরে ১০০ টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়ে ফরম পূরণ করা যাবে।

ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত নিয়মাবলী পাওয়া যাবে বিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে।

ওয়েবসাইটের ঠিকানা: জিলা স্কুল (www.mzs.edu.bd), সরকারি বিদ্যাময়ী উচ্চ বালিকা বিদ্যালয় (www.vidyamaee.edu.bd), গভ. ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয় (www.mgovlab.edu.bd)।

শনিবার পর্যন্ত ময়মনসিংহ জিলাস্কুলে এক হাজার ছয়শ ৪২টি, সরকারি বিদ্যাময়ী উচ্চ বালিকা বিদ্যালয়ে এক হাজার পাঁচশটি এবং   ময়মনসিংহ গভ. ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ে এক হাজার তিনশ শিক্ষার্থী অনলাইনে ভর্তির জন্য আবেদন করেছে।

জিলা স্কুলে এবার ৩য় শ্রেণীতে ১৪০টি, ৬ষ্ঠ শ্রেণীতে ১৪০টি এবং ৮ম শ্রেণীতে ১২টি শুন্য আসন রয়েছে বলে নিশ্চিত করেছেন স্কুলের প্রধান শিক্ষক মো. ইউনুছ ফারুকী।

এছাড়া, সরকারি বিদ্যাময়ী উচ্চ বালিকা বিদ্যালয়ে ৪র্থ শ্রেণীতে ২৮০ এভং ৬ষ্ঠ শ্রেণীতে ২৬টি এবং গভ. ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ে প্রথম শ্রেণীতে ১২০টি লটারির মাধ্যমে, ৫ম শ্রেণীতে ২৭টি, ৬ষ্ঠ শ্রেণীতে ৬২টি, ৮ শ্রেণীতে ১২ট এবং ৯ম শ্রেণীতে ১৪টি আসনে ভর্তি করা হবে বলে স্কুল সূত্র জানিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া