adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের বিয়ের পিঁড়িতে সাকিব-শিশির!

fnxvo0520131205061510ঢাকা: ক্যালেন্ডারের পাতায় তারিখটি ছিল ১২.১২.১২। বিশেষ এই তারিখটির আগেই তার জীবনে ‍আসেন আরেক বিশেষ ব্যক্তি। দুই বিশেষকে নিজের জীবনের সঙ্গে জড়িয়ে ২০১২ সালের ১২ ডিসেম্বর নতুন ইনিংসের সূচনা করেন বিশ্ব ক্রিকেটের দ্যুতিমান তারকা সাকিব আল হাসান। তবে ক্রিকেটীয় ব্যস্ততাসহ সার্বিক দিক বিবেচনায় সেবার কেবল ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমেই সেই বিশেষ ব্যক্তি যুক্তরাষ্ট্র প্রবাসী উম্মে আহম্মেদ শিশিরকে ঘরে উঠিয়ে বিশেষ ইনিংস বিবাহিত জীবনে পদার্পণ করেছিলেন সাকিব। 

হোটেল শেরাটনে সাকিব-শিশিরের সেই অনাড়ম্বর আকদ অনুষ্ঠানে অবশ্য দুই পরিবারের ঘনিষ্ঠজন এবং দু’জনের কাছের বন্ধুরা ছাড়া তেমন কেউ উপস্থিত ছিলেন না।

আন্তর্জাতিক ক্রিকেটের সূচি নিয়ে ব্যস্ত থাকায় এবং অধিকাংশ সময় দেশের বাইরে কাটানোর কারণে সবাইকে নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের ‍আয়োজন করা সম্ভব হয়ে ওঠেনি। ঘটা করে কারও কাছ থেকে নেওয়া হয়নি দোয়া-আশীর্বাদও।

তবে শেষ পর্যন্ত ব্যস্ততাকে অনেকটা দমিয়ে দীর্ঘদিন চুটিয়ে প্রেম করে ঘরোয়া পরিবেশে বিবাহযজ্ঞ শেষ করে ‘গৃহকর্তা-গৃহকর্ত্রী’ সাজা সাকিব-শিশির খাতা-কলম নিয়ে আঁট-ঘাট বেধে বসেছেন। 

এজন্য বেছে নেওয়া হলো আগামী বিজয় দিবসের আগের দিনটিকে অর্থাৎ ১৫ ডিসেম্বর। রাজধানীর একটি রাজকীয় কনভেনশন সেন্টারে বিবাহোত্তর সংবর্ধনা ‘নেবেন’ এই ‘নবদম্পতি’।

তার আগে, ১৩ ডিসেম্বর একটি রাজকীয় হোটেলে গায়ে হলুদ মাখবেন বাংলাদেশি তরুণ-তরুণীদের জনপ্রিয় এই যুগল।

এই গায়ে হলুদ কিংবা বিবাহোত্তর সংবর্ধনা নিয়ে প্রতিযোগিতায় নেমেছে দু’টি পরিবার। প্রতিযোগিতায় নেমেছে সাকিব-শিশিরের বন্ধু-বান্ধবীরাও। দু’পক্ষেরই পরিকল্পনায় রয়েছে অপর পক্ষকে চমকে দেওয়ার মতো আয়োজন। কনে-পক্ষের দল যদি পরিকল্পনা নিয়ে থাকেন ফটকে আটকাবেন বরকে, তবে বর-পক্ষের দলও এঁকে রেখেছেন এই ফটক পেরোনোর রঙিন নকশা!

ক্রিকেটের নাম্বার ওয়ান অলরাউন্ডারের বিয়ে কি আর ছোট্ট পরিসরে থাকতে পারে? না, থাকতে পারে না। থাকবেও না ছোট্ট পরিসরে সাকিবের বিয়ে। এই বিয়েযজ্ঞে যোগ দেবেন দেশের গণ্যমান্য ব্যক্তিত্ব, রাজনীতিবিদ, পেশাজীবী, ক্রীড়াবিদ, অভিনেতা-অভিনেত্রী, সঙ্গীতশিল্পী, সাংবাদিক গণমাধ্যম ব্যক্তিত্বসহ আমন্ত্রিত প্রশাসনিক কর্তাব্যক্তিরাও। বিশ্বব্যাপী ক্রিকেটীয় সুনাম কুড়ানোর সুবাদে সাকিবকে নিজের বিয়ে সংবর্ধনায় আপ্যায়ন জানাতে হবে বিদেশি অতিথিদেরও। আর শিশিরকেও স্বাগত জানাতে হবে মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের সহপাঠীদের।

আকদ অনুষ্ঠান আগেই সেরেছেন বলে এ ব্যাপারে কিছুটা পোক্ত হয়ে গেছেন সাকিব-শিশির যুগল। তবে বিবাহোত্তর সংবর্ধনা নিয়ে শিশিরের মতো রোমাঞ্চিত সাকিবও।

সাকিব বাংলানিউজকে বলেন, সবাই কাছ থেকে শুভকামনা জানাবে, দোয়া করবে, আনন্দ করবে। এ রকম অনুষ্ঠান নিয়ে আমরা দু’জনেই রোমাঞ্চিত। আশা করছি সবাইকে সঙ্গে নিয়ে খুব সুন্দরভাবে এই অনুষ্ঠান সম্পন্ন করতে পারবো।

তিনি বলেন, যেভাবে পরিকল্পনা করেছি, তার সবই ঠিকঠাক মতো এগোচ্ছে, বাস্তবায়ন হচ্ছে। খুবই আনন্দবোধ করছি। 

নিজেদের বিয়ের পরবর্তী সংবর্ধনাযজ্ঞের পরিকল্পনা মূলত সাজিয়েছেন সাকিব-শিশিরই। সঙ্গে নিচ্ছেন বন্ধু-বান্ধবী আর পরিবারের সদস্যদের পরামর্শ। ইতোমধ্যে কেনাকাটা শুরু হয়ে গেছে। দেশের অভিজাত বিপণীবিতানের পাশাপাশি কে কাকে কতো বেশি সুন্দর জিনিস উপহার দিতে পারেন সে প্রতিযোগিতা থেকে কেনাকাটা চলছে বিদেশি শপিং মলেও।

সাকিবের বন্ধু আলতাফ কামাল শুদ্ধ বাংলানিউজকে জানান, এ বিয়ে নিয়ে আমরা বন্ধুরা অনেক বেশি উচ্ছ্বসিত। বন্ধুর বিয়েকে দেশের শ্রেষ্ঠ বিয়ের একটি হিসেবে উপস্থাপন করতে মজার মজার সব পরিকল্পনা সাজিয়েছি। সেই পরিকল্পনাগুলো নিয়মিতই ঋদ্ধ করছি। তবে সতর্ক আছি অপরপক্ষ যাতে সেগুলো ফাঁস করে সুবিধা নিতে না পারে।

শুদ্ধ বলেন, বিবাহোত্তর সংবর্ধনার কার্ডের নকশা, পুরো অনুষ্ঠানের পোশাক-আষাকের ডিজাইন, হলুদ সন্ধ্যা এবং কেনাকাটার বেশিরভাগ পরিকল্পনাই শিশির ভাবি করেছেন। তবে আমরা আমাদের পরিকল্পনা নিয়েই বেশি ব্যস্ত আছি।

ভাবির উদ্দেশে মিষ্টি খোঁচা দিয়ে শুদ্ধ বলেন, ওনার আমন্ত্রণপত্রের প্রশংসা সবাই করছেন ঠিকই। আমরাও অনুষ্ঠানে এমন সব উপহার দেবো যে, সবাইকেই চমকাতে হবে।

সাকিবের বন্ধু ও নিকটজনরা অবশ্য বলছেন, আয়োজনের মহাযজ্ঞে মনেই হতে পারে সব শ্রেণী-পেশার মানুষের মিলনমেলা বসতে যাচ্ছে সাকিব-শিশিরের বিয়েকে ঘিরে।

ক্রিকেটের সাফল্যে যিনি বারবার বাংলাদেশের মানুষকে আনন্দের জোয়ারে ভাসিয়েছেন, তার বিবাহোত্তর সংবর্ধনা এমন মিলনমেলা না হলে কি হয়?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া