adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেলরের দ্বিশতকে বিশাল সংগ্রহ কিউইদের

image_65365_0 (1)ঢাকা: রস টেলরের ক্যারিয়ারের প্রথম দ্বিশতকে প্রথম টেস্টের প্রথম ইনিংসে বড় লিড নিয়েছে নিউজিল্যান্ড। বুধবার ডুনেডিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ৯ উইকেটে ৬০৯ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। টেলর ২১৭ রান করে অপরাজিত ছিলেন। জবাবে প্রথম ইনিংস শুরু করে ৬৭ রানে দুই উইকেট হারিয়ে দিনশেষে ৫৪৩ রানে পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম দিনেই রস টেলর ও ম্যাককালামের শতকে ৩ উইকেটে ৩৬৭ রান করে বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিলো কিউইরা। কিন্তু দিনের প্রথম সেশনের পানীয় বিরতির আগেই ব্রেন্ডন ম্যাককালাম ও কোরে অ্যান্ডারসনের উইকেট তুলে নেয় ক্যারিবীয় বোলাররা। আগের দিন ১০৯ রানে অপরাজিত ম্যাককুলাম ১১৩ রানে আউট হয়ে যান, অ্যান্ডারসন শুণ্য রানে টিনো বেস্ট এর বলে উইকেটের পেছনে দিনেশ রামদিনের হাতে ধরা পড়েন দলীয় ৩৮৫ রানে। অপর প্রান্ত আগলে থাকা টেলর উইকেটরক্ষক বিজে ওয়াটলিং এর সঙ্গে আবার জুটি গড়ে তুলেন।

লাঞ্চের পর দলীয় ৪৬৯ রানে ওয়াটলিং (৪১) পতনের পর টিম সাউদি ফিরে যান মাত্র ২ রান করে। অপরপ্রান্তে অনড় টেলর অষ্টম উইকেটে ইশ সোধির সঙ্গে ৭৬  ও নবম উইকেটে নেইল ওয়াগনারের সঙ্গে ৬১ রানের জুটি গড়েন। চা বিরতির আগেই ২৯৫ বলে ক্যারিয়ারের প্রথম দ্বিশতক করেন টেলর। নবম  উইকেটে ওয়াগনার ৩৭ রান করে রানআউট হলে ৬০৯ রানে ইনিংস ঘোষণা করেন অধিনায়ক ম্যাককালাম। টিনো বেস্ট  তিনটি, ড্যারেন স্যামি ও নরসিং ডিওনারিন দুইটি করে উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের তৃতীয় ওভারেই প্রথম উইকেট হারায়। ট্রেন্ট বোল্টের বলে কোন রান না করেই দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে আউট হন কার্ক এডওয়ার্ডস। প্রায় একইভাবে কেইরন পাওয়েল টিম সাউদির বলে আউট হন দলীয় ২৪ রানে। উইকেটে থাকা মারলন স্যামুয়েলস ও ড্যারেন ব্রাভো দিন শেষে অপরাজিত থাকলেও বেশ কয়েকবার ভাগ্যের সহায়তা পেয়েছেন। দুই উইকেট হারিয়ে ৬৭ রান করে দিন শেষ করা ওয়েস্ট ইন্ডিজ ৫৪৩ রানে পিছিয়ে আছে।

সংক্ষিপ্ত স্কোর: (দ্বিতীয় দিন শেষে)
নিউজিল্যান্ড- ৬০৯/৯ (ডিক্লে)
রস টেলর ২১৭*, ব্রেন্ডন ম্যাককালাম ১১৭,ইশ সোধি ৩৫, নেইল ওয়াগনার ৩৭
টিনো বেস্ট- ৩/১৪৮, ড্যারেন স্যামি-২/৭৯, নারসিং ডিওনারিন- ২/৭৬
ওয়েস্ট ইন্ডিজ- ৬৭/২
কার্ক এডওয়ার্ডস ০, কিরন পাওয়েল ৭, মারলন স্যামুয়েলস ১৪*,ড্যারেন ব্রাভো ৩৭*
ওয়েস্টইন্ডিজ ৫৪৩ রানে পিছিয়ে (দ্বিতীয় দিন শেষে)

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া