adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিছিল ককটেলে চলছে অবরোধ

image_64648ঢাকা: ঝটিকা মিছিল ও ককটেল বিস্ফোরণের মধ্য দিয়ে চলছে ৭২ ঘণ্টার অবরোধের প্রথম দিন। অন্যান্য অবরোধের দিনে ব্যাপক নাশকতা চালানো হলেও এবারের অবরোধের প্রথম দিনে সকাল থেকে কিছু ককটেল বিস্ফোরণ ও ঝটিকা মিছিল ছাড়া বড় ধরনের নাশকতা ঘটেনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ছে।
১৮ দলীয় জোটের নেতাদের নির্যাতন এবং সরকারের এজেন্টদের দিয়ে যানবাহনে অগ্নিসংযোগসহ নাশকতার প্রতিবাদে দেশব্যাপী এ কর্মসূচি পালিত হচ্ছে।
অবরোধের প্রথম দিন শনিবার সকাল ৮টার দিকে পান্থপথে শিবির একটি মিছিল বের করে। মিছিল থেকে ৬টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়।
নিউমার্কেট থানার ওসি ইয়াসির আরাফাত জানান, ঘটনাস্থল থেকে সন্দেহজনকভাবে দু’জনকে আটক করা হয়েছে।
সকাল সাড়ে ৭টার দিকে রামপুরা মার্কেটের সামনের রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করার চেষ্টা করে জামায়াত-শিবির। এসময় অন্তত ৩টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।
রামপুরা থানার ওসি কৃপাসিন্ধু বালা বাংলামেইলকে বলেন, ‘একটা ঝটিকা মিছিল বের করে নাশকতার চেষ্টা করা হয়েছিল। আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি।’
এদিকে সাড়ে ৭টার দিকে গাবতলী এলাকায় ৫টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। ঘটনাস্থল থেকে একজন আটক করেছে পুলিশ।
সকাল ৭টার দিকে ডেমরার সারুলিয়া ব্রিজের সামনে একটি ঝটিকা মিছিল বের করে শিবির। এসময় দুটি ককটেল বিস্ফোরণ হয়।
সকাল সাড়ে ৮টার দিকে নিউমার্কেট এলাকায় যুবদলের ব্যানারে একটি মিছিল বের করে দুটি ককটেল বিস্ফোরণ ঘটায় অবরোধকারীরা।
ঢাকা মহানগর পুলিশেরর উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বাংলামেইলকে বলেন, ‘নগরবাসীর নিরাপত্তার স্বার্থে অন্যান্য কর্মসূচির দিনের মতোই আজ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন আছে মোবাইল টিম কাজ করছে। দশটি ভ্রাম্যমাণ আদালত মাঠে আছে। জনগণের জানমালের ক্ষতি করা হলে দুষ্কৃতকারীদের আইনের আওতায় আনা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া